রাজ্য

অকালি বিদ্রহের পর , কৃষকদের পাশে থাকার আশ্বাস দেন মোদী সরকার

GNE NEWS DESK : এই করোনা আবহে দেশবাসী এখন প্রবল সংকটের মুখে। এই সংকটকালিন পরিস্তিতিতে নানা ভাবে কৃষকদের পাশে দাঁড়ানোর আশ্বস দিচ্ছে মোদী সরকার।বৃহস্পতিবার মোদী সরকার (Modi government) মোট তিনটি কৃষি সংক্রান্ত বিল লোকসভায় পাশ করায়।তবে এই নিয়ে রাজনৈতিক মহলে উঠেছে সমালচনার ঝড়।বিরোধি দল গুলির সাথে সাথে বিজেপি শরিক অকালি দল এই নিয়ে তুমুল বিরোধিতা করে মন্ত্রীসভা ছেড়েছে।

এদিকে বৃহস্পতিবার রাতে প্রধানমন্ত্রী চাষীদের উদ্দেশ‍্যে টুইট ক‍রে এই বিল গুলি পাশের মাধ‍্যমে বিভিন্ন রকম পরিকল্পনার কথা তুলে ধরলেন। যেগুলির মধ‍্যে অন‍্যতম হল এই আইনের মাধ‍্যমে দালাল দের হাত থেকে থেকে রক্ষা পাবে কৃষিক্ষেত্র এছাড়াও কৃষকদের অন‍্যতম অধীকার হবে কোথায় তারা নিজেদের শষ‍্য বিক্রি করবে তা ঠিক করার। নূন‍্যতম সহায়ক মূল‍্য ও সরকারী ক্রয় চালু থাকার আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

লোকসভায় পাশ হওয়া বিল গুলি হল Farmers Produce Trade and Commerce Bill, Farmers Agreement on Price Assurance and Farm Services Bill . প্রধানমন্ত্রীর কৃষিকাজের উন্নতির মাধ‍্যমেই চাষিদের পাশে দাঁড়ানো যাবে। কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং (Narendra Singh) এর বক্তব‍্য শোনার জন‍্য তিনি চাষিদের আহবান জানান। এরপর রাজ‍্য সভায় এই তিনটি বিল পাশ হলেই তা আইনে বদলে যাবে।এদিকে সংসদে এই বিল গুলিকে কৃষি বিরোধী বলে দাবি করেন কেন্দ্রীয় শরিক আধীকারিক। উত্তরে কৃষি মন্ত্রী বলেন এতে চাষীদেরই উপকার হবে। তারা নিজেদের খুশিমত ব‍্যবসা করতে পারবে।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel