রাজ্য

রেশনে খাদ্যের মান নিয়ে ফের কেন্দ্রের দিকে আঙ্গুল তুললো রাজ্য সরকার

The state government pointed the finger at the center again with the quality of food in rations

GNE NEWS DESK : রেশনে নিম্নমানের সামগ্রী দেওয়ার অভিযোগে কেন্দ্র সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে রাজ্য।রাজ্য সরকারের দাবি পোকা ধরা ছোলা থেকে শুরু করে কালচে নিম্ন মানের গম দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর খাদ্য যোজনা গ্রাহকদের। সাধারণত ছোলা বরাদ্দ প্রধানমন্ত্রীর গরিব কল্যাণ খাদ্য যোজনার গ্রাহকদের জন্য এবং গম বরাদ্দ করা হয়েছে প্রধানমন্ত্রীর গরিব কল্যাণ খাদ্য যোজনা ও রাজ্যের খাদ্য সুরক্ষার আয়তাকার থাকা গ্রাহকদের জন্য। এমন খাদ্য সরবরাহ হতে থাকলে গ্রাহকরা বিক্ষোভের পথে হাঁটবে বলে আশঙ্কা করছে খাদ্য দপ্তর।

এই পোকা ধরা গম সরবরাহ করছে ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া এবং এই পোকা ধরা ছোলা সরবরাহ করছে কেন্দ্রীয় সরকারের অধীনে থাকা নাফেড। জানা গেছে এই নিম্নমানের সামগ্রী এসব সংস্থা থেকেই আসছে। এমতাবস্থায় খাদ্য দপ্তরের আধিকারিকরা আশঙ্কা করছেন এরূপ পরিস্থিতি কে কেন্দ্র করে করে তুঙ্গে উঠতে পারে রাজ্য কেন্দ্র বিরোধ।পুরো বিষয়টি সম্পর্কে সচিবকেও জানানো হয়েছে ।কিন্তু এই নিম্নমানের চাল পাঠানোর পেছনের কারণ কি এ প্রশ্ন আজ সবার মনেই।

এক আধিকারিকের মতানুসারে,” হতে পারে পুরো বিষয়টি তাদের চোখ এড়িয়ে গিয়েছে।”তার বক্তব্য বিষয়টি নির্দিষ্ট জায়গায় জানানো হয়েছে।তিনি আরো বলেন ছোলা বা গম আমাদের আওতায় পড়লেও কোনটাই আমাদের পক্ষ থেকে দেওয়া হচ্ছেনা খাদ্যশস্য গুলি আসছে এফসিআই মারফত। সুতরাং এর দায় রাজ্য সরকারের নয়। কেন্দ্রীয় সরকারের এ বিষয়ে আরো সতর্ক হওয়া উচিত ছিল অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস সফ ফেডারেশনর সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসুর মতানুসারে পুরো বিষয়টি সম্পর্কে দপ্তরের সচিব কে জানানো হয়েছে “। এই খাদ্য সামগ্রী বদলে দেওয়া হবে বলেই আশা করা হচ্ছে। এদিকে গ্রাহকদের প্রাপ্য নিশ্চিত করার জন্য খাদ্য সাথী প্রকল্প নিয়েছে এক অন‍্য মোড়।এই প্রকল্পের জন্য যে ফুড কুপনের ব্যবস্থা করা হয়েছিল তাতে লাগানো থাকবে বারকোড এর দ্বারা একজন গ্রাহক কতটা খাদ্য সামগ্রী গ্রহণ করেছে তা জানা যাবে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel