রাজ্যরাজনীতি

“রাজ্যে ব্যাঙের ছাতার মতো গজিয়ে ওঠা মাদ্রাসাই জঙ্গি সংগঠন তৈরির কারখানা”-জঙ্গি সংগঠন নিয়ে ফের বিস্ফোরক মন্তব্য সায়ন্তন বসুর”

Madrasai militant outfit that has sprung up like a frog’s umbrella in the state” – Sayantan Basu

GNE NEWS DESK: পশ্চিমবঙ্গ জঙ্গিদের আঁতুরঘর হয়ে উঠেছে। আর তা রাজ্য সরকার আর তৃণমূল কংগ্রেসের নেতৃত্বেই। রাজ্যে ব্যাঙের ছাতার মতোই গজিয়ে উঠেছে মাদ্রাসাগুলো আর সেগুলোই লাদেনের পাঠশালা। যদি বিজেপি সরকার ক্ষমতায় আসে তবে এসব মাদ্রাসা গুলোর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। পশ্চিমবঙ্গ থেকে জঙ্গি ধরা পড়ার প্রসঙ্গে এদিন কোচবিহারে (cooch behar) ফের বিস্ফোরক মন্তব্য করে বসলেন বিজেপির রাজ্য সম্পাদক সায়ন্তন বসু (Shantanu Basu)।

এদিন সায়ন্তন বসু কোচবিহার মাথাভাঙ্গায় এক দলীয় কর্মসূচি অনুষ্ঠানে এসে বলেন, “তৃণমূল কংগ্রেস ও রাজ্য সরকারের মদতেই এই রাজ্য জঙ্গিদের আঁতুরঘর হয়ে উঠেছে।” এছাড়া রাজ্যে ব্যাঙের ছাতার মতো গজিয়ে ওঠা মাদ্রাসা গুলোকে লাদেনের পাঠশালা বলেও কটাক্ষ করেন তিনি। তিনি এদিন আরও বলেন, ” বিজেপি ক্ষমতায় এলে এই মাদ্রাসাগুলোর বিরুদ্ধে কড়া ব্যাবস্থা নেব। কোনো জেহাদি তৈরির কারখানা এখানে চলতে দেওয়া হবে না। ৩০ শতাংশ ভোট ব্যাংকের জন্য ৯০ শতাংশ মানুষের জীবন ধ্বংস হতে দেব না। এমনকি এই আতংকবাদের ফলে মুসলিম সমাজেরও ক্ষতিগ্রস্ত হচ্ছে।”

এমনকি এদিন তিনি রাজ্য পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন। তিনি জানান, “নবান্নকে তল্লাশির কথা জানালে জঙ্গিরা পালিয়ে যেত।” আল কায়দা (Al Qaeda) জঙ্গি গ্রেপ্তার প্রসঙ্গে আলোচনা করার সময় সায়ন্তন বসু বলেন, “দিল্লি থেকে টিম এসে জঙ্গিদের গ্রেপ্তার করল, তাহলে ওখানকার পুলিশ কী করছিল?” প্রশ্নের সুরে বলেন, “তবে কি পুলিশ সবটাই জানত?” পুলিশের অকর্মণ্যতা নিয়ে এভাবেই এদিন তিনি কটাক্ষ করেন।

সায়ন্তন বসুর এই মন্তব্য নিয়ে সমালোচনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। এদিন আলিপুরদুয়ার থেকেও একাধিক ইস্যুতে রাজ্যকে আক্রমণ করেন বিজেপি নেতা। বলেন, রাজ্য সরকারের গোপন করার কারণেই বাংলায় করোনা সংক্রমণ এই হারে বেড়েছে। ঘুরিয়ে ফিরিয়ে কার্যত এদিন একথাই বললেন সায়ন্তন।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel