রাজ্য

সিঙ্গুর আন্দোলনে ভুল হয়েছিল তৃণমূলের, উল্টো সুরে মুকুল রায়

GNE NEWS DESK:ফের সিঙ্গুর আন্দোলন নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্য বিজেপি নেতা মুকুল রায়। এর আগে দিল্লিতে বিজেপির সদর দপ্তরে দাঁড়িয়ে মুকুলবাবু বলেছিলেন, “সিঙ্গুর আন্দোলন ভুল ছিল। আমি সে সময়ই এই আন্দোলনের সঙ্গে ছিলাম। কিন্তু একথা আজ আমি মন থেকে বুঝতে পারছি।

এই স্বীকারও আমার ভিতর থেকে এসেছে।” এবার হুগলির গোঘাটে একটি দলীয় কাজে এসে মুকুল রায় ফের একই দাবি তুলে ধরেন। সিঙ্গুর আন্দোলনের জন্যই রাজ্যের উন্নতি থমকে গিয়েছে বলে তিনি মনে করছেন। রাজ্যের শিল্পায়ণ না হওয়া থেকে শুরু করে বেকারত্ব বৃদ্ধির মতো সমস্যার জন্যও সিঙ্গুর আন্দোলনকেই দায়ী করেছেন তিনি।

এদিন মুকুল রায় বলেন, ‘সিঙ্গুরে তৃণমূল কংগ্ৰেস ভুল করেছিল। কারণ, আন্দোলনের ফলে কর্মসংস্থান স্তব্ধ হয়ে গিয়েছে। আমি তখন তৃণমূলে ছিলাম। তাই আজ বলতে দ্বিধা নেই, সেই সময় সিঙ্গুর আন্দোলন ভুল হয়েছিল।‘ এমনকি মমতার কৃষি শিল্প হাব গড়ে তোলা নিয়েও তিনি এদিন মন্তব্য করে বলেন, ‘হোক। এত দেওয়াল গড়ার আগেই পতাকা উড়ে গেল। তবে এখানে মাটির যা হাল হয়েছে, তাতে কৃষি হবে না।‘

মুকুলবাবুর এদিনের মন্তব্য তাৎপর্যপূর্ণ কারণ একসময়ে তিনি নিজে যে সিঙ্গুর আন্দোলনের অন্যতম শরিক ছিলেন তার জন্য ভুল স্বীকার করে। তৃণমূল যখন সিঙ্গুরে হার নিয়ে পর্যালোচনায় ব্যস্ত ঠিক সে সময়েই মুকুলবাবু সিঙ্গুর আন্দোলনকে ‘ভুল’ বলে আখ্যা দিয়ে এবং তা নিয়ে একাধিক প্রশ্ন তুলে দিয়ে সুক্ষ্ম রাজনৈতিক চাল দিয়েছেন বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel