রাজ্য

সাত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর

The Prime Minister has a meeting with the Chief Ministers of seven states

GNE NEWS DESK : করোনা আবহে যত দিন যাচ্ছে ততই দেশে এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হচ্ছে। আক্রান্তের সাথে সাথে বাড়ছে মৃতের সংখ্যা। তার সাথে সাথে দৈনিক সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করছে।তবে কিছু রাজ্যকে খানিকটা নিয়ন্ত্রণে আনা গেছে।তাই পরিস্থিতি বিবেচনা করে ৭ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত নিলেন নরেন্দ্র মোদি (Narendra Modi)।সূত্র মারফত জানা গেছে যেই সমস্থ রাজ‍্য গুলিতে সংক্রমণের মাত্রা বেশি সেই সমস্ত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীর দের নিয়ে আগামী বুধবার প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স মারফত বৈঠক করবেন।

সাধারণত সাত রাজ্যের মুখ্যমন্ত্রী দের নিয়ে করা হবে এই বৈঠক। সাধারনত এই বৈঠকে থাকতে পারে মহারাষ্ট্র ,দিল্লি ,কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ তামিলনাড়ু, উত্তরপ্রদেশ প্রভৃতি রাজ‍্য।সংক্রমনের মাত্রা যে হারে বাড়ছে সেই দিক দিয়ে বিচার করতে গেলে এই বৈঠকের পশ্চিমবঙ্গের (West Bengal) ও থাকার কথা কিন্তু পশ্চিমবঙ্গ এই বৈঠকে থাকবে কিনা সে ব্যাপারে বিশদে কিছু জানা যায়নি।কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী আক্রান্তের দিক দিয়ে সবার প্রথম স্থান অধিকার করেছে মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ ,তামিলনাড়ু ,কর্ণাটক ,ও উত্তর প্রদেশ।গত মাসেই করোনা পরিস্থিতি নিয়ে কিছু রাজ্যের মুখ্যমন্ত্রী দের সঙ্গে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী।কেন্দ্রের তরফ থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হয়েছিল রাজ্যগুলির দিকে।

এদিকে দেশে আক্রান্তের সংখ্যা এক ভয়াবহ আকার ধারণ করছে দিন দিন।জানা গেছে মোট আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ৫৩ লাখ। এর সাথে সাথে ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫ হাজার ৬১৯। সাথে সাথে বেড়েছে দৈনিক মৃত্যুর হার।জানা গেছে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১২৪৭ জনের। সেপ্টেম্বর মাসে প্রায় প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বেড়েছে। এখনো অবধি এই মাসেই শুধু আক্রান্ত হয়েছে ১৬ লক্ষ ৮৬ হাজার ৭৬৯ জন। তবে দেশের নমুনা পরীক্ষার হারও দিন দিন বাড়ানো হচ্ছে। এখনো অবধি ৬ কোটি ২৪ লাখ নমুনা পরীক্ষা করা হয়েছে।পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় পরীক্ষা করা হয়েছে ৮ লাখ ৮১ হাজার নমুনা।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel