রাজ্য

কৃষি বিল ইস্যুতে সাসপেন্ড হওয়া ৮ জন সাংসদ ধর্নায় বসলেন!

8 MPs suspended in agriculture bill issue sat in dharna!

GNE NEWS DESK: কৃষি বিল ইস্যুতে বিক্ষোভের জেরে তৃণমূলের ব্রায়ান , ডেরেক সহ ৮ জন কে সাসপেন্ড করে দেওয়া হয়। কিন্তু তাও অধিবেশন ছাড়তে নারাজ ছিলেন তারা। এরপর অধিবেশনের সামনেই প্ল্যাকার্ড হাতে ধর্নায় বসলেন এই ৮ সাংসদ। তাদের দাবি কৃষকদের জন্য তারা লড়বেন। এই মর্মে রাষ্ট্রপতির সাথে দেখা করার দাবিও তুলেছেন এরা।
সকালেই এই ৮ সাংসদ কে সাসপেন্ড করেন চেয়ারম্যান। কিন্তু তাও এরা অধিবেশন কক্ষ ছাড়তে নারাজ ছিলেন। এই নিয়ে বিরোধী দলের সাংসদ দের সাথে প্রচণ্ড বাকবিতণ্ডা শুরু হয়।

গতকাল রাজ্যসভায় জোড়া কৃষি বিলের বিরোধিতা করেছিলেন বিরোধী কংগ্রেস ,তৃণমূল, আকানি দল এবং সমাজবাদী পার্টি ।এই বিরোধিতা চরম পর্যায়ে পৌঁছে হট্টগোল শুরু হয়। উত্তপ্ত হয়ে ওঠে রাজ্যসভা। ডেপুটি চেয়ারম্যান হরিবংশ সিং (haribansh Singh) এর রুল বুক ছিঁড়ে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূলের ব্রায়ান ও ডেড়েকের বিরুদ্ধে। মাইক্রোফোন কেরে নেওয়ার চেষ্টা করেন তারা এমন কথাও শোনা যায়। ওয়েলে নেমে পড়েন তারা। এরপরই চেয়ারম্যান ব্রায়ান ও ডেরেক সহ ৮ জন সাংসদকে সাসপেন্ড করেন। গতকাল সকাল থেকে এই আট জন সাংসদ সাসপেন্ডেড হয়ে আছেন। চেয়ারম্যান এদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তির ঘোষণা করেছেন এবং ডেপুটি চেয়ারম্যান এর বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে সে প্রস্তাব তিনি খারিজ করেছেন বলে জানা গিয়েছে।

সাসপেন্ড হওয়ার পর পরই এদের কে সভা ছেড়ে চলে যেতে বলা হয়। স্লোগান দিতে দিতে বেরোন এরা। প্রবল উত্তেজনা ছড়িয়ে পড়ে। দফায় দফায় সভা কে মুলতুবি ঘোষণা করতে বাধ্য করা হয়।

নিয়ম ভঙ্গের অভিযোগে এই ৮ জনকে সাসপেন্ড করা হয়েছে বলে জানান চেয়ারম্যান। আজ সকাল থেকে এরা অধিবেশন এর গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসেছে। তাদের দাবি রাষ্ট্রপতির সাথে তারা দেখা করতে চান।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel