রাজ্য

আজ ফের হাইকোর্টে উচ্চ প্রাথমিক মামলার শুনানি, জেনে নিন কি আপডেট

Today is the hearing of the upper primary case in the High Court again, find out what the update is

GNE NEWS DESK: আজ ফের কলকাতা হাইকোর্টে উচ্চ প্রাথমিকের গুরুত্বপূর্ণ মামলার শুনানি হল। আজ দুপুরে ২ টো নাগাদ ইচ্ছামত টেটের নাম্বার বাড়িয়ে দেওয়া, রেসিও না মানা প্রভৃতি অভিযোগে জেরবার আপার প্রাইমারি নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ মামলার শুনানি প্রক্রিয়া সম্পন্ন হয়। বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের (mousumi bhattacharjee) বেঞ্চে আক্তারুল ইসলাম (akhtarul Islam) বনাম রাজ্য সরকার এবং ভানু রায় বনাম রাজ্য সরকার এই দুটো মামলার শুনানি হয়।

গত আগের শুনানির পর আজ অ্যাডভোকেট জেনারেলের কাছে জানতে চান, তিনি যে রিট পটিশনের ৭৭৬ টি তালিকা দিয়েছেন তা কি সম্পূর্ণ? না আরও আছে? কিন্তু কিশোর দত্ত জানান এটি সম্পূর্ণ তালিকা নয়। তারপর চাকরিপ্রার্থীদের আইনজীবী ফিরদৌস শামিম বিচারপতিকে জানান, গত ১১-০৮-২০২০ স্কুল সার্ভিস কমিশন আমাকে একটা চিঠি কমিউনিকেট করেছিল। রিট পিটিশন পেন্ডিং এখন যেখানে ৭৭৬ টা আছে সেখানে আগে ১৯৭৯ টা ছিল। সুতরাং এই ৭৭৬ টি বাদ দিয়েও কমপক্ষে ১২০৩ টি রিট পিটিশন এখনও পেন্ডিং রয়েছে। তারপর অ্যাডভোকেট জেনারেল বলেন, এখনও আরও প্রায় ১৮০০ টি রিট পিটিশন পেন্ডিং রয়েছে। প্রধান বিচারপতির সেক্রেটারি কে সেগুলো পাঠানো হয়েছে। সাথে এই বেঞ্চে তুলে দেওয়ার(অ্যাসাইন) জন্যে সেক্রেটারি কে অনুরোধ করা হয়েছে। কিন্তু আড়াই হাজার রিট পিটিশন পেন্ডিং রয়েছে সব মিলিয়ে। অ্যাডভোকেট জেনারেলের বলা আজও শেষ হয়নি। তাই পরবর্তী শুনানি আগামী শুক্রবার মানে ২৫শে সেপ্টেম্বর। তবে মহামান্য কলকাতা হাইকোর্ট কিশোর দত্ত বলা শেষ করার পর রায় দিতে পারে।

প্রসঙ্গতঃ আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য্য কয়েকদিন আগে একে একে নিয়োগের ক্ষেত্রে কোথায় কোথায় যোগ্য প্রার্থীদের প্রতি বঞ্চনা করা হয়েছে সেই বিষয়গুলি তুলে ধরেছিলেন। এদিকে প্রায় ৪০০ পাতার সাপ্লিমেন্টরি জমা দেন ভানু রায় মামলায় চাকরিপ্রার্থীদের আর এক আইনজীবী ফিরদৌস শামিম। এরপর বিচারপতি মামলাকারীদের আইনজীবীদের কি করলে সব কিছুর সমাধান হতে পারে তা কোর্টের সামনে বিশদে ব্যাখ্যা করতে বলেন।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel