রাজ্য

“জঙ্গলমহল থেকে বিজেপিকে উৎখাত করতে চায়, তাই ওরা এখন এএনআই-এর ভয় দেখাচ্ছে”- ছত্রধর মাহাতো

GNE NEWS DESK:২০০৯ সাল থেকেই জঙ্গলমহলের সিপিএম নেতা প্রবীর মাহাতো খুন এবং ওই একই বছরে রাজধানী এক্সপ্রেস হাইজ্যাকের ঘটনায় অভিযোগের ভিত্তিতে ছত্রধর মাহাতোকে কাঠগড়ায় দাঁড় করানো হয়।

এই পুরোনো মামলা নিয়ে ফের জিজ্ঞাসাবাদ করে সক্রিয় হয়ে উঠেছে এএনআই। এই মামলা নিয়ে গত অগাস্ট মাসে দুবার তাকে জেরা করা হয়েছে এএনআই- এর তরফে। ফের জঙ্গলমহলের নেতা ছত্রধর মাহাতো এই সপ্তাহে তৃতীয় বার জেরার মুখে পড়তে চলেছে।

তবে এবারে এই জেরার প্রসঙ্গে বিজেপির বিরুদ্ধে সরব হয়েছেন ছত্রধর মাহাতো। সোমবার বাঁকুড়ার বক্সি বাজারের এক সভায় ছত্রধর মন্তব্য করেন, বিজেপি কুৎসা রটিয়ে দাঙ্গা বাধাতে চায়, আর এই বিষয়টি গত লোকসভা নির্বাচনের পর জঙ্গলমহলের মানুষ বুঝতে পারছে। আর সেই কারণেই মানুষ শাস্তি চেয়ে জঙ্গলমহল থেকে বিজেপিকে উৎখাত করার চেষ্টায় মেতেছে।

কিন্তু বিজেপি এটা বুঝতে পারায় তারা রাজনৈতিক উপায়ে মোকাবিলা করতে না পেরে সোজা এএনআই এর ভয় দেখাচ্ছে এখন। এছাড়াও এদিন জঙ্গলমহলের উন্নয়ণ প্রসঙ্গে ছত্রধর বলেন, একটা সময় আমরা যে উন্নয়নের জন্য আন্দোলন করেছি আজ জঙ্গলমহলে সেই কাজ হয়েছে। শুধু খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, স্বাস্থ্য নয় বিনোদন ও পর্যটন শিল্পের প্রভূত উন্নতি হয়েছে জঙ্গলমহলে।

প্রসঙ্গতঃ হাইকোর্টে এত মামলা বিচারাধীন থাকা সত্ত্বেও ছত্রধর মাহাতর পুরোনো দুটো মামলাকে বারবার সামনে টেনে আনার প্রসঙ্গেও তিনি এদিন প্রশ্ন এবং অভিযোগ তোলেন। বারবার তাঁকে টার্গেট করছে কেন্দ্রীয় সংস্থা এমনটাই তিনি মনে করছেন। রাজনৈতিক মহলের একটা বড় অংশের মত, রাজ্যের শাসকদলের এক গুরুত্বপূর্ণ পদপ্রাপ্তির জেরেই পুরনো মামলায় তাকে টেনে এনে হচ্ছে বলেও জানান তিনি।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel