রাজ্য

করোনা ও দুর্গা পুজো উভয় ক্ষেত্রেই ২০০ কোটি, অগ্রাধিকার কোনটি?রাজ্য সরকারকে প্রশ্ন সুজনের

200 crore in both Corona and Durga Pujo, which is the priority?

GNE NEWS DESK: কিছুদিন আগেই দেখা গিয়েছিল পুজো কমিটিকে ৫০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা করতে মুখ্যমন্ত্রী কে।এবং যার জন্য বরাদ্দ করা হয়েছিল নগদ ২০০ কোটি টাকা।এরপর দেখা গিয়েছে করোনা মোকাবিলাতেও তাকে ২০০ কোটি টাকা ব্যয়ের কথা ঘোষণা করতে। এ প্রসঙ্গে এবার সরাসরি সুজন চক্রবর্তীর (sujan chakraborty) প্রশ্নের তীর মমতা বন্দ্যোপাধ্যায় এর দিকে। তিনি মুখ্যমন্ত্রীকে টুইট করে লিখেছেন,”করোনার জন্যেও ২০০ কোটি টাকা বরাদ্দ, দুর্গাপুজোর জন্যেও ২০০ কোটি টাকা বরাদ্দ।নবান্নের গুরুত্বের প্রশ্নে কোনটি এগিয়ে? সবকিছুই কি শুধু ভোটের নামে প্রতারণা লুঠ?

এর আগেও একবার দুর্গাপূজা উপলক্ষে বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ প্রসঙ্গে রাজ্য সরকারকে সমালোচনা করেছিলেন কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও (audhir chaudhary)।তার বক্তব্য ছিল ভোটের প্রচার এর জন্যই মুখ্যমন্ত্রীর এরূপ অনুদান। অন্যদিকে দেখা যাচ্ছে পুজো কমিটি গুলিকে এ বছর মুক্ষমন্ত্রী ৫০ হাজার টাকা অনুদানের কথা ঘোষণা করেছেন এবং এর পাশাপাশি ১০ বছর ধরে পূজা করছে যে সমস্ত কমিটিগুলি এখনো সরকারি অনুমোদন পায়নি তাদের সরকারি অনুমোদন দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।

এছাড়াও তিনি বলেছেন এ বছর করোনা পরিস্থিতিতে যেহেতু সকলের আর্থিক অবস্থা তলানিতে ঠেকেছে তাই কোনরকম দমকল ফি নেওয়া হবে না পুজো কমিটি গুলির থেকে এবং ইলেকট্রিকের উপরেও ৫০ শতাংশ ছাড় দেওয়া হবে।গত বছরে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রীকে পুজো কমিটি গুলিকে ২৫ হাজার টাকা করে অনুদান দিতে।কিন্তু এ বছর পূর্বের সব নজির অতিক্রম করে গেছে।এই প্রসঙ্গেই মুখ্যমন্ত্রীকে টুইটে নিশানা সুজনের।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel