রাজ্য

বড় ঘোষণা! খুলে যাচ্ছে সিনেমাহল, থিয়েটার মঞ্চ! টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী!

Big announcement! Cinema hall is opening, theater stage! The Chief Minister tweeted!

GNE NEWS DESK: দিনে দিন বাড়ছে করোনা সংক্রমণ । কিন্তু সেই নিয়ে আর বাড়ি বসে থাকতে রাজি নন কেউই। অন্যদিকে আবার ঢাকে কাঠি পরে গেছে। তাই আতঙ্ককে সঙ্গী করেই ছন্দে ফিরছে বাংলা। উৎসবের মরসুমের আগেই এদিন বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata Banerjee)। শনিবার টুইট করে জানালেন, রাজ্যের সমস্ত সিনেমা হল-সহ সমস্ত বিনোদন মঞ্চ খুলে দেওয়া হবে। তবে অতিথিদের মানতে হবে নির্দিষ্ট নিয়মকানুন।

টুইট করে মুখ্যমন্ত্রী জানান বাংলাকে আরো একধাপ স্বাভাবিকের পথে এগিয়ে নিয়ে যেতে সিনেমাহল ,থিয়েটার ,নাটক মঞ্চ প্রভৃতি খুলে যাচ্ছে। এছাড়াও ম্যাজিক শো, নাচ ,গান ,আবৃত্তি অনুষ্ঠান আয়োজন করা যাবে সর্বাধিক ৫০ জন অংশগ্রহণকারীকে নিয়ে। প্রত্যেককে সামাজিক দূরত্ব মানতে হবে এবং মাক্স সম্পূর্ণ বাধ্যতামূলক।

মার্চ মাস থেকে অন্যান্য সবকিছুর মতো এই বিনোদন হলগুলো বন্ধ করে দেয়া হয়। সেই নিয়ে বিপাকে পড়েছিলেন সিনেমা হলের মালিক থেকে কর্মী সবাই। সেইসঙ্গে শিল্পীরাও বিপাকে পড়েন। তাদের অনেককে পেটের জ্বালায় দরুন পেশা বদল করতে হয়েছে। লকডাউন এর সময় তাদের কোনো কাজ না থাকায় তারা অন্য পেশায় নিযুক্ত হন। চলচ্চিত্র জগতের বহু নামিদামি ব্যক্তিত্ব কেন্দ্রের কাছে আর্জি জানান সিনেমা হলগুলোকে খুলে দেওয়ার জন্য । সামনে পুজো। অন্যবারে এই সময়ে এই শিল্পীদের দম ফেলার সময় থাকে না। কিন্তু এবারের ছবিটা সম্পূর্ণ অন্যরকম ।তাদের পাশে দাঁড়ানোর জন্যই এই ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য জুন মাস থেকে লকডাউন এরপর ধীরে ধীরে আনলক এ পথে এগিয়েছে দেশ। স্বাভাবিক ছন্দে ফিরছে বাংলা সহ সারাদেশই। আনলক ৪ এর নির্দেশিকায় ওপেন হলগুলি, ওপেন থিয়েটার খুলে দেওয়ার কথা বলা হয়েছিল ।কিন্তু সিনেমা হল খোলা কথা বলা হয়নি মএখনো কেন্দ্রে কাছ থেকে সিনেমা হল খোলা নিয়ে কোনো নির্দেশিকা পাওয়া যায়নি। কারণ আনলক ৪ ৩০ শে সেপ্টেম্বর অব্দি জারি রাখার কথা বলা হয়েছে। এর মাঝে কেন্দ্রের নির্দেশ ছাড়াই কি রাজ্য খুলতে পারবে সিনেমা হলগুলোকে? উত্তর একমাত্র ভবিষ্যতের হাতে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel