রাজ্য

অক্টোবর মাসে আরোও পাঁচটি রাফাল যুক্ত হতে চলেছে ভারতীয় বায়ুসেনায়

Five more raffles are to be added to the Indian Air Force in October

GNE NEWS DESK : কয়েকদিন আগেই দেখা গিয়েছিল পাঁচটি রাফাল ভারতীয় বায়ুসেনাতে যুক্ত হয়েছিল। তবে এইবার আরও শক্তি বৃদ্ধি পেতে চলেছে ভারতীয় বায়ুসেনার কারণ জানার আছে অক্টোবর মাসে আরো পাঁচটি রাফাল যুক্ত হতে চলেছে ভারতীয় বায়ুসেনাতে।

পশ্চিমবঙ্গের কলাইকুন্ডা এয়ারফোর্স স্টেশন এর পাঁচটি রাফল রাখা হবে।সাধারণত এটি আনা হয়েছে লাদাখ সীমান্তে যুদ্ধ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য। গত 10 সেপ্টেম্বর পাঁচটি রাফাল কে ভারতীয় সেনায় যুক্ত করা হয়েছে যে গুলিকে রাখা হয়েছে হরিয়ানা আম্বালা এয়ারপোর্টে।

এই রাফাল ব্যবহার করে আফগানিস্তান ইরাক লিবিয়া মালি প্রভৃতি দেশ। এই রাফাল গুলি পূর্বের তুলনায় অনেকটাই শক্তিশালী। জেব্রা ফাইলগুলি এবারে ভারতে এসে পৌঁছেছে সেগুলি ০০১ – ০০৫ সিরিজের।2016 সালে বন্ধ হয়ে যাওয়া স্কোয়াডনকে ফের সক্রিয় করে তোলা হয়েছে এই পাঁচ রাফাল যুদ্ধবিমান এর জন্য। কারণ এই পাঁচটি রাফাল কে আম্বালা এয়ারপোর্টে ১৭ গোল্ডেন এর স্কোয়াডনের সঙ্গে যুক্ত করা হয়েছে।২০১৬ সালে এই স্কোয়ারড আন্টি বন্ধ করে দেয়া হয়েছিল এটি গঠিত হয়েছিল হাজার ১৯৫১ সালে ।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel