রাজ্য

কংগ্রেস শাসিত রাজ্যে লাগু হবেনা কৃষি বিল! সাফ জানালেন সোনিয়া গান্ধী!

Congress-ruled state agriculture bill will not apply! Sonia Gandhi made it clear!

GNE NEWS DESK: কৃষি বিল নিয়ে কম বিরোধিতা করা হয় নি। এখনো সেই বিরোধিতা চলছে । কিন্তু হাজার চেষ্টা সত্বেও আটকানো যায়নি এই বিলের আইনে রূপান্তরের পন্থা কে। বিরোধিতা সত্বেও শক্তির অভাবে সংসদে বিতর্কিত কৃষি বিলগুলির পাশ হওয়া আটকাতে পারেনি কংগ্রেস।তারা রাষ্ট্রপতির কাছেও আরজি জানায়। লাভ হয়নি। তিনিও বিতর্কিত এই বিলগুলিতে সই করে সেগুলিকে আইনে পরিণত করেছেন। রাস্তায় নেমে শুরু হয়েছে মিটিং, মিছিল। কিন্তু মোদী সরকার অনড়। তিনি এই এই বিল আইনে পরিণত করেই ছাড়লেন। উপায়ান্তর না দেখে সংবিধানের ২৫৪ ধারা ব্যবহার করে কংগ্রেস সিদ্ধান্ত নিয়েছে অন্তত কংগ্রেস শাসিত যে জায়গা গুলি আছে তাতে লাগু হবেনা কৃষি বিল।

সাংবিধানিক সাধারণ সম্পাদক কে সি ভেণুগোপাল (KC venugopal) সোমবার রাতে এই নির্দেশ নামা পরে শোনান যা কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) দেওয়া। তিনি বলেন,”কংগ্রেসসভানেত্রী কংগ্রেস শাসিত রাজ্যগুলিকে এই কৃষক বিরোধী কৃষিবিলগুলি এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। বলা হয়েছে সংবিধানের ২৫৪(২) ধারা অনুযায়ী রাজ্য বিধানসভায় আইন পাশ করাতে, যাতে কেন্দ্রের এই আইন এড়িয়ে যাওয়া যায়।” এই আইন অনুযায়ী কংগ্রেস শাসিত অঞ্চল গুলি সরকারের কথা মত কোনো আইন নাও চালু করতে পারে।

তবে খালি নিজেদের শাসিত রাজ্যে এই আইন লাগু করে ক্ষ্যান্ত থাকেনি কংগ্রেস। ইতিমধ্যেই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমর সিং ঠিক করে ফেলেছেন যে তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন। এরকম আরো দু একজন মন্ত্রী এই সিদ্ধান্ত নিয়েছেন। আজ মঙ্গলবারও কৃষি বিল এর বিরুদ্ধে প্রতিবাদ জারি আছে বিরোধী দলের ও সঙ্গে কৃষক দের।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel