রাজ্যশিক্ষা ও স্বাস্থ্য

উচ্চ প্রাথমিকের জটিলতা ক্রমশঃ বেড়েই চলেছে হাইকোর্টে, তবে কি অক্টোবরেই রায় দেবেন বিচারপতি?

The complexity of the upper primary is increasing in the High Court

GNE NEWS DESK: উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় ক্রমশঃ জটিল থেকে জটিলতর রূপ নিচ্ছে। কলকাতা হাইকোর্টে গুরুত্বপূর্ণ মামলার শুনানি হলো উচ্চ প্রাথমিকের(Upper Primary)। উচ্চ প্রাথমিক মেধাতালিকায় প্রচুর অস্বচ্ছতা রয়েছে । সেই অস্বচ্ছতার একাধিক প্রমাণ আদালতের সামনে পেশ করা হয়েছে। এবং হাইকোর্ট সেটা বিবেচনা করে শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ দিয়েছে। আর সেই নিয়ে আজ শুনানি হলো ফের। আক্তারুল ইসলাম বনাম রাজ্য সরকার এবং ভানু রায় বনাম রাজ্য সরকারের অধীনে এই দুটি মামলা বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের বেঞ্চে শুনানি হয় আজ।

ওঠেন আডভোকেট জেনারেল কিশোর দত্ত আজও আজও শুনানির শুরুতে বলতে ওঠেন। আর আজও যথারীতি একই নিয়মে এগিয়েছে। তবে সব শেষে পরবর্তী শুনানি-র তারিখ জানিয়ে দেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। ৫ অক্টোবর পরবর্তী শুনানির তারিখ ঘোষণা করা হয়। দুপুর দুটোই শুরু হবে শুনানি। তবে আডভোকেট জেনারেল কিশোর দত্ত সেদিনও বলবেন। এই গুরুত্বপূর্ণ মামলার রায় আগামী শুনানির পর অক্টোবর মাসেই দিতে পারেন বিচারপতি বলে জানা গিয়েছে।

প্রসঙ্গতঃ কলকাতা হাইকোর্টে(Kolkata High Court) ভানু রায়ের মামলায় অভিযোগ এসেছিল, মেধা তালিকায় স্বজনপোষণের প্রমাণ রয়েছে। ইন্টারভিউ দেওয়া নম্বর নিয়েও অস্বচ্ছতা রয়েছে বিস্তর। এমনকি অনলাইন আবেদন পূরণের ক্ষেত্রেও দুই রকম পদ্ধতি সামনে এসেছে । এর মধ্যে একটি ক্ষেত্রে পরীক্ষার্থীর ছবি সহ আবেদনপত্র এবং অন্যটির ক্ষেত্রে ছবি ছাড়া । এখানেই ভানু রায়ের আইনজীবী ফিরদৌস শামীম জানিয়েছেন, উচ্চ প্রাথমিক মেধাতালিকায় প্রচুর অস্বচ্ছতা রয়েছে । সেই অস্বচ্ছতার একাধিক প্রমাণ আদালতের সামনে পেশ করা হয়েছে।

[qws]Tags: আপডেট খবর, বাংলা খবর, করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর, ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel