রাজ্যভোটযুদ্ধ

বাংলায সহ দেশের চার রাজ্যে এখনই উপনির্বাচন হবে না, জানিয়ে দিল নির্বাচন কমিশন

Four states, including Bengal, will not have by-elections now, the Election Commission said

GNE NEWS DESK: বিধানসভার উপনির্বাচন কবে হবে এই নিয়ে বাংলার রাজনৈতিক মহলে কৌতূহল তৈরি হয়েছিল, আর সেটা বিহারের ভোট ঘোষণার পরেই। কিন্তু আজ সারা দেশে ৫৪টি বিধানসভা আসন ও একটি লোকসভা আসনে উপনির্বাচন ঘোষণা করল না নির্বাচন কমিশন। বাংলার একটি আসনে উপনির্বাচন হবে হবে না এমনটাই ঠিক এদিন জানিয়ে দেওয়া হলো। একেবারে বিধানসভা নির্বাচনে হবে পরের বছর।

অসম ও কেরলেও বাংলার সাথে বিধানসভা ভোট রয়েছে পরের বছর। কিন্তু নির্বাচন কমিশন জানিয়েছেন সেখানকার আসনগুলিতেও উপনির্বাচন হচ্ছে না। যেহেতু এই রাজ্যগুলিতে ছ’মাসের মধ্যে ভোট রয়েছে তাই এখন উপনির্বাচন হচ্ছে না বলেই এমন সিদ্ধান্ত নির্বাচন কমিশনের তরফে। এছাড়াও মাথায় রাখা হয়েছে কোভিড পরিস্থিতির কথাও।

এদিন কমিশন জানিয়েছে, ১০টি রাজ্যের মোট ৫৪ টি বিধানসভা আসনে ভোট হবে। বিহারের একটি লোকসভা আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। অধিকাংশ আসনে ভোট হবে ৩ নভেম্বর। বিহারের একটি লোকসভা.আসন ও মণিপুরের দুটি বিধানসভা আসনে ভোট হবে ৭ নভেম্বর। ফল প্রকাশ হবে ১০ নভেম্বর। উপনির্বাচন হবে ছত্তীসগড়, কর্ণাটক, গুজরাত, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ, নাগাল্যান্ড, তেলেঙ্গানা, ওড়িশা, উত্তরপ্রদেশ ও মণিপুরে। আর এই নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়ে গিয়েছে জল্পনা। অনেকেই মনে করছেন একুশের আগে এই কটি উপনির্বাচন হলে একটা অ্যাসিড টেস্ট হয়ে যেত। কিন্তু সেই সুযোগ আর হল না বাংলার রাজনৈতিক দলগুলির।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel