রাজ্য

গুলি খাব তবু বিক্ষুব্ধ জনতাকে কোর্টের মর্যাদা ক্ষুন্ন করতে দেব না’, বিশ্বভারতী মামলায় ক্ষুদ্ধ হয়ে মন্তব্য প্রধান বিচারপতির

I will not allow the disgruntled people to tarnish the image of the court, ‘said the Chief Justice.

GNE NEWS DESK: মঙ্গলবার রাজ্য সরকারের আবেদনের প্রেক্ষিতে সাফ জানিয়ে দিল কলকাতা হাই কোর্ট যে, বিশ্বভারতীর মেলার মাঠে পাঁচিল তোলার কাজে স্থগিতাদেশ নয়। বিশ্বভারতীতে চলতে থাকা অচলাবস্থা কাটাতে আদালত বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের (Sanjib bandopadhyay) নেতৃত্বে চার সদস্যের কমিটি গড়ে দিয়েছিল। আর মঙ্গলবার থেকে বিশ্বভারতীর মেলার মাঠে পাঁচিল ও ফেন্সিংয়ের কাজ শুরু হয় কমিটির নির্দেশানুযায়ী। কিন্তু এদিন হঠাৎ প্রধান বিচারপতি টি বি রাধাকৃষ্ণণের (Tb Radha Krishna) ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য সরকার জরুরী ভিত্তিতে সেই কাজে স্থগিতাদেশ চেয়ে।

অ্যাডিশনাল অ্যাডভোকেট জেনারেল বলেন রাজ্যের তরফে জানান, বিশৃঙ্খলার সৃষ্টি হচ্ছে পাঁচিল দেওয়ার কাজে। সমস্যা দেখা দিয়েছে আইন শৃঙ্খলা রক্ষায়। সামাল দেওয়া যাচ্ছে না বিক্ষুব্ধ জনতা কে। কিন্তু এদিন কোনওভাবে জনতাকে সামাল দেওয়া গেলেও ভবিষ্যতে কীভাবে তাদের সামাল দেওয়া যাবে তা নিয়ে আশঙ্কার সৃষ্টি হয়েছে। তাই এই কাজে আদালত স্থিতাবস্থা বা অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করুক ।

এদিন রাজ্যের অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেলের তরফে এমন বক্তব্য শুনে কার্যত ক্ষোভ উগরে দেন প্রধান বিচারপতি। তিনি বলেন,”বিক্ষুব্ধ জনতা আইনের ঊর্ধ্বে নয়। তাছাড়া আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পুলিশের। পুলিশ যদি সেটা না পারে তাহলে আদালতকে তা করতে হবে। আমরা গুলি খেলেও বিক্ষুব্ধ জনতাকে আদালতের মর্যাদা ক্ষুন্ন করতে দেব না। কারণ আদালতের মর্যাদা রক্ষা করা আমাদের কর্তব্য।”

এছাড়াও এদিন ডিভিশন বেঞ্চ মন্তব্য করেন, “পরিবেশ আদালত পৌষমেলা বন্ধের নির্দেশ দিলেও হাই কোর্টের সেই নির্দেশ পুনর্বিবেচনার অধিকার রয়েছে। কারণ এক্ষেত্রে কবিগুরুর ভাবনা ও শান্তিনিকেতনের ইতিহাস অত্যন্ত গুরুত্বপূর্ণ।” তবে এই মামলার এখনই শেষ নয়, বুধবার বেলা দেড়টা থেকে ফের শুনানির তারিখ ঘোষণা করা হয়েছে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel