রাজ্য

‘চাকরি বা সরকারি সাহায্য না পেলে মাওবাদীদের দেখানো পথেই হাঁটব!’ জঙ্গলমহলে বাড়ছে অস্বস্তি

If I don’t get a job or government help, I will follow the path shown by the Maoists!

মেদিনীপুর: চাকরি বা সরকারি সাহায্য না পেলে মাওবাদীদের(Maoist) দেখানো রাস্তাতেই হাঁটতে বাধ্য হবো, মাওবাদীদের হাতে নিহত ও নিখোঁজ পরিবারের সদস্যরা সরাসরি মেদিনীপুরে(Medinipur) দাঁড়িয়ে কড়া হুঁশিয়ারি দিল এদিন। তাঁদের দাবি, “মাওবাদীরা খুন করে চাকরি পেয়ে গিয়েছে। আর আমাদের লোকেরা খুন হলেও আমরা চাকরি পাইনি। পাইনি সরকারি সাহায্যও। তাই মাওবাদীরা যে জঙ্গলের রাস্তা দেখিয়েছে সেই রাস্তাতেই হাঁটব।”

রাজ্যে তৃণমূল সরকার ক্ষমতায় এসেছিল মাওবাদী আন্দোলনের অবসানের মধ্য দিয়ে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিশ্রুতি দিয়েছিলেন ক্ষমতায় এসেই মাওবাদীদের হাতে নিখোঁজ ও শহিদ পরিবারগুলির পাশে দাঁড়ানোর। কিন্তু সেই আশায় কেঁটে গেল দীর্ঘ ১০ বছর।মাওবাদীদের হাতে নিহত কিংবা নিখোঁজদের পরিবারের সদস্যরা এত বছরেও কোনোরকম সাহায্য পায়নি বলে অভিযোগ। বিভিন্ন সময়ে তারা জেলাশাসক থেকে নবান্ন পর্যন্ত দরবার করেছেন। কিন্তু তাতেও কোনো লাভ হয়নি।

জঙ্গলমহলের এই শহিদ ও নিখোঁজ পরিবারগুলি মিলে তৈরি করেছে যৌথ মঞ্চ যাতে নিজেদের দাবি আদায় করা যায়।তবে এবার রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে রাজ্য সরকারের সঙ্গে সরাসরি সংঘাতে যাওয়ার বার্তা দিল যৌথ মঞ্চের সদস্যরা। ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া- এই ৪ জেলার শতাধিক পরিবারের সদস্যরা মঙ্গলবার মেদিনীপুর শহরের লোধা স্মৃতি ভবনে পরবর্তী পদক্ষেপ নিয়ে বৈঠকে বসে। কিন্তু এক্ষেত্রেও সরকার নির্বিকার। তবে শাসক শিবির রীতিমতো অস্বস্তিতে পড়েছে গোটা বিষয়টি নিয়ে।

[qws]Tags: আপডেট খবর, বাংলা খবর, করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর, ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel