রাজ্য

উৎসবের মরশুমে বড় ঘোষণা রেলের, সুবিধার মুখে যাত্রীরা

Big announcement rail in the festive season, passengers in the face of convenience

GNE NEWS DESK: আনলক-৫ চালু হয়ে গিয়েছে দেশে। কিন্তু তেমনভাবে দেশে এখন ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে ওঠেনি। তবে উৎসবের মরশুমে এবার খুশির খবর। রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন, এবার ২০০ টি অতিরিক্ত ট্রেন চালানো হবে উৎসবের মরশুমে দেশে। ১৫ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত দেশে চালানো হবে অতিরিক্ত ২০০ টি ট্রেন, ঠিক এমনটাই ঘোষণা করেন রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান ভিকে যাদব।

এই সিদ্ধান্তের ফলে সাধারণ মানুষ অনেকটাই উপকৃত হবে বলে মনে করা হচ্ছে। ট্রেন পরিশেবা লকডাউন শুরুর আগে থেকেই প্রায় বন্ধ। তারপর ১২ মে থেকে মাত্র ১৫ জোড়া ট্রেন চালু হয় দেশে, ১ জুন থেকে তারপর ১০০ জোড়া ট্রেন চালু হয়, তবে এবার আরও ৮০ জোড়া ট্রেন চালু হবে ১২ অক্টোবর থেকে। উৎসবের মরশুম মাথায় রেখে কিভাবে সব সামাল দেওয়া যায় তা নিয়ে এদিন ভিকে যাদব প্রতিটি জোনের জেলনারেল ম্যানেজার দের সাথে বৈঠক করেন এবং সেই বৈঠকেই স্থানীয় প্রশাসনকে অনুরোধ করে এই সিদ্ধান্তের কথা তুলে ধরেন।

তবে বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে সবকিছুর রিপোর্ট ঠিকঠাক থাকলে ২০০ টি অতিরিক্ত ট্রেন চালানো হবে উৎসবের মরশুমে। প্রয়োজন মতো প্যাসেঞ্জার ট্রেন চালানো হবে বলেও রেল তরফে আভাস দেওয়া হয়েছে। কত যাত্রী, ট্রেনের প্রয়োজনীয়তা ও করোনা পরিস্থিতির দৈনিক বিশ্লেষণ করে সমস্ত বিষয় মাথায় রেখে চালানো হবে ট্রেন।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel