রাজ্য

মধ্যবিত্তের জন্য সুখবর, স্থগিত ইএমআইয়ের উপর সুদ নিয়ে বড় সিদ্ধান্ত কেন্দ্রের

Good news for the middle class, the big decision center on interest on suspended EMIs

GNE NEWS DESK: বড়সর স্বস্তির খবর শোনালো কেন্দ্র। এবার লাভবান হবেন মধ্যবিত্ত, ছোট ব্যবসায়ী, ক্ষুদ্র এবং কুটির শিল্পের উপর নির্ভরশীল নাগরিকরা। এবার অতিরিক্ত কোনও সুদ গুণতে হবে না গ্রহীতাদের লকডাউনের (Lock Down) সময়কার মোরাটরিয়াম পিরিয়ডে ২ কোটি টাকা পর্যন্ত ঋণের ক্ষেত্রে ইএমআইয়ের উপর। কেন্দ্র বহন করবে ২ কোটি টাকা পর্যন্ত ঋণের ক্ষেত্রে এই অতিরিক্ত সুদের খরচ। এমনটাই কেন্দ্রের তরফে জানানো হলো শুক্রবার সুপ্রিমকোর্টে।

কেন্দ্র সিদ্ধান্ত নিয়েছিল, লকডাউনের সময় মধ্যবিত্তকে স্বস্তি দিয়ে ৬ মাসের জন্য মেয়াদি ঋণের ইএমআই স্থগিত রাখার। RBI-এর গভর্নর শক্তিকান্ত দাস (Srikanth das) ঘোষণা করেন মার্চ মাসের ২৭ তারিখ EMI স্থগিত রাখার বিষয়টি।

রিজার্ভ ব্যাংক এইরকম পদক্ষেপ গ্রহণ করেছিল কেন তার কারণ স্বরূপ টি বলেছিলেন, দেশের অর্থনীতি চাঙ্গা এবং আর্থিক বৃদ্ধি সচল রাখতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। এর ফলে স্বস্তি পাবে লকডাউনের জেরে ঘরে বসে থাকা কোটি কোটি দেশবাসী। আর সেই নির্দেশ মতো একাধিক রাষ্ট্রায়ত্ত ও কিছু বেসরকারি ব্যাংক ওই ছ’মাসের জন্য ইএমআই স্থগিতও করে দেয়। কিন্তু এর ফলে গ্রাহকেরা উল্টে সমস্যার মুখে পড়েছিলেন।

এবার সুপ্রিম কোর্টকে ব্যাংকগুলো সরাসরি জানিয়ে দেওয়া হয় যে তাদের পক্ষে এই বিপুল পরিমাণ ইএমআইয়ের সুদ মকুব করা সম্ভব নয়। আর সেই কারণে ২ কোটি পর্যন্ত ঋণের জন্য মোরাটোরিয়ামের মেয়াদে ইএমআই-এর উপর যে সুদ বকেয়া হয়েছে তা গ্রাহককে দিতে হবে না এমনটাই আজ সুপ্রিমকোর্টের তরফে জানিয়ে দেওয়া হয়। সরকার থেকেই সেই খরচ বহন করা হবে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel