রাজ্য

পুজোর মুখে দ্রব্যমূল্য বৃদ্ধির আশঙ্কা রাজ্যে, পশ্চিমবঙ্গে পরপর তিনদিন ট্রাক ধর্মঘট

Truck strike in West Bengal for three days in a row

GNE NEWS DESK: রাজ্যজুড়ে আগামী ১২–১৪ অক্টোবর থাকছে ট্রাক ধর্মঘট। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে কারণ একেবারে পুজোর ঠিক মুখে এই ট্রাক ধর্মঘট। একেই এই করোনা আবহে সবজি বাজারে আগুন, হাত দেওয়া যাচ্ছে না। তার উপর ট্রাকমালিক সংগঠনগুলি টানা ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘট ডেকেছে। এর ফলে মধ্যবিত্তের মাথায় হাত পড়বে বলেই আশঙ্কা।

আগামী ১২, ১৩ এবং ১৪ অক্টোবর ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে, ঠিক এমনটাই জানিয়েছেন ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশন। হাইওয়েতে রীতিমতো পুলিশি জুলুম চলছে বলেই ট্রাক মালিকদের এরকম সিদ্ধান্ত। আর যাতে এই ক্ষতি এড়ানো যায় তার জন্যই ২৫ শতাংশ বহন ক্ষমতা বৃদ্ধি চাইছেন তাঁরা। এমনকি তাঁরা বৃহত্তর আন্দোলনের হুমকিও দিয়েছেন ।

ট্রাক মালিকদের দাবি, ২৫ শতাংশ অতিরিক্ত এক্সেল লোড চালু করতে হবে অন্যান্য রাজ্যের মতন। ওভারলোড বন্ধ করতে হবে লোডিং পয়েন্ট থেকে। ডাক পার্টি, ট্যাগ পার্টি, থানায় থানায় মাসিক পুলিশকে টাকা দেওয়া, এম ভি আই ভিয়েলারো এবং বালি–পাথর মাফিয়ার দুর্নীতি বন্ধ করতে হবে ট্রাকের ওপর থেকে।

এই গোটা বিষয়ে ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রবীর চট্টোপাধ্যায় জানান, এই ধর্মঘটে কাজ না হলে আগামী দিনে আরও বড় আন্দোলন হবে৷ একাধিক দাবির কথা বহুবার পরিবহণমন্ত্রী, মুখ্যমন্ত্রীকে জানিয়েছি৷ রাজ্যপালকেও জানিয়েছি। কিন্তু সমাধান হয়নি কোনো সমস্যার।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel