রাজ্য

পড়ুয়াদের লেখাপড়ায় আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি মূখ‍্যমন্ত্রীর

The Chief Minister promised financial assistance to the students

GNE NEWS DESK : মুখ্যমন্ত্রীর ঘোষণা করলেন পড়ুয়াদের আর্থিক সাহায্যের প্রয়োজন হলে সাহায্যের হাত বাড়িয়ে দেবে রাজ্য সরকার। পড়ুয়াদের লেখাপড়ায় কোনরকম আর্থিক সমস্যা হলে তাদের সব রকম ভাবে সাহায্য করার প্রতিশ্রুতি দিলেন মুখ্যমন্ত্রী। তিনি নবান্ন থেকে এক ভার্চুয়াল সংবর্ধনার আয়োজন করলেন মাধ্যমিক, জয়েন্ট এন্ট্রান্স, হাই মাদ্রাসা সহ বিভিন্ন পরীক্ষায় কৃতি ছাত্র-ছাত্রীদের জন্য এবং সেখানেই তিনি পড়ুয়াদের আর্থিক সাহায্য। তিনি এই সংবর্ধনা অনুষ্ঠানে বলেন যদি কোন পরিবারের আর্থিক ব্যবস্থার কারণে কোন পড়ুয়ার লেখাপড়ায় সমস্যা হয় তাহলে সেই পড়ুয়া যেন চিঠি মারফত পুরো বিষয়টি জেলাশাসক কে জানায়, জেলাশাসক এবং শিক্ষা দপ্তরের আধিকারিকরা সেই চিঠি বিবেচনা করে নবান্নে পাঠিয়ে দেবেন।

এছাড়াও তিনি এসপি ,শিক্ষা দপ্তরকে ছাত্র-ছাত্রীদের পড়াশোনার বিষয়ে যাতে তাদের কোনো সমস্যায় না পড়তে হয় সেদিকে লক্ষ রাখার নির্দেশ দেন।তিনি শিক্ষা দপ্তরের আধিকারিকদের উদ্দেশ্যে বলেন , “এমন অনেক পরিবার আছে যাদের ছেলেমেয়েদের উচ্চশিক্ষা করানোর মতো আর্থিক সামর্থ্য নেই, এমনকি তাদের বইখাতা কিনে দেওয়ার মতো আর্থিক সামর্থ্য নেই , উচ্চশিক্ষার পথে অর্থই যেন তাদের মূল বাধা হয়ে দাঁড়াচ্ছে, যদি কোনো ছাত্রছাত্রী এ বিষয়ে আপনাদের কাছে চিঠি পত্র জমা দেয় তাহলে আপনারা দয়া করে সেই চিঠি গ্রহণ করবেন এবং শিক্ষাসচিব মণীষ জৈনের কাছে পৌঁছে দেবেন।

যদি নির্দিষ্ট নিয়মের বাইরে কোনো চিঠি আসে তাহলে আপনারা তা বিশেষ ভাবে বিবেচনা করে দেখবেন”। মূক্ষমন্ত্রী ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ” পরীক্ষায় ভালো ফলাফল করে তোমরা নিজেদের পরিচয় নিজেরাই তৈরি করেছো, আমাদের বাংলার শিক্ষা ব্যবস্থা অনেক এগিয়ে রয়েছে, রাজ্য সরকারের অধীনে তৈরি হয়েছে ৩০ টি নতুন বিশ্ববিদ্যালয়। কলকাতা বিশ্ববিদ্যালয়ের মতো আরো নামকরা অনেক বিশ্ববিদ্যালয় আমাদের রাজ্যে অবস্থিত। তৈরি হয়েছে ৫০ টি নতুন কলেজ। যত দিন যাচ্ছে শিক্ষা ব্যবস্থা আরও উন্নতির পথে এগিয়ে যাচ্ছে আমাদের বাংলা”।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel