রাজ্য

রাজ্য জুড়ে লোকাল ট্রেন চালুর ব্যাপারে বড়সড় ঘোষণা করল রেল দপ্তর

The Railway Department has announced the launch of local trains across the state

GNE NEWS DESK:লোকাল ট্রেন কি তবে পুজোর আগেই চালু হতে চলেছে? তবে রেল দপ্তর থেকে সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া হচ্ছে না। তবে এবার মেট্রোর পর লোকাল ট্রেন চালু হবার ইঙ্গিত মিলেছে। ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার থেকে আনলক-৫ এর নিয়মাবলী প্রকাশ করে দিয়েছে। আর সেখানে স্বাভাবিক ছন্দে ফেরার কিছুটা আভাস ও মিলেছে।

তবে কি লোকাল ট্রেন কি চালু হতে চলেছে? কি জানিয়েছেন রেল দপ্তর জেনে নেওয়া যাক।

রেল দপ্তর থেকে জানানো হয়েছে, সংশ্লিষ্ট রাজ্য সরকারের চাহিদার উপর ভিত্তি করে লোকাল ট্রেন চালানো হবে। সেই সাথে করোনা পরিস্থিতিও বিচার করা হবে।

সূত্রের খবর অনুযাযী, রেল পুজোর আগেই রাজ্যে লোকাল ট্রেন চালু করতে চাইছে। তবে, এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে না। রাজ্য় সরকারের সঙ্গে আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত, এরাজ্যে রেলের দুটি শাখার লোকাল ট্রেন চলে। একটি পূর্ব ও আরেকটি দক্ষিণ-পূর্ব শাখা। দুটি শাখার কর্তারা এওখন গোটা পরিস্থিতির ওপর নজর রাখছেন।

কারণ লোকাল ট্রেনের চালুর ক্ষেত্রে সুরক্ষা ও দূরত্ব বিধি মানা একটা বড় চ্যালেঞ্জ৷ সেটা সম্ভব কিনা, রাজ্যের সঙ্গে রেল কর্তৃপক্ষের আলোচনার মূল বিষয় হবে বলে জানা গিয়েছে৷
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel