রাজ্য

পাবলিক প্রাইভেট ফান্ড, সুকন্যা সমৃদ্ধি যোজনা সহ পোস্ট অফিসে নয়া নিয়ম লাগু করা হল

New rules introduced at post offices, including public-private funds, Sukanya Samrudhi Yojana

GNE NEWS DESK: গ্রামীণ এলাকায় বসবাসকারী মানুষদের জন্য সুকন্যা সমৃদ্ধি যোজনা, পাবলিক প্রাইভেট ফান্ডে নয়া নিয়ম চালু করা হল পোস্ট অফিসে। এখন পোস্টাল সেভিংস স্কিমে ইনভেস্ট করা যাবে আরও সহজভাবে।পোস্ট অফিসের গ্রামীণ ডাক সেবক বা GDS ব্রাঞ্চে চেকের কোন রকম সুবিধা নেই। তাই গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে এই নিয়মের কিছুটা পরিবর্তন করা হয়েছে। এখন ডিপোজিট একাউন্ট খোলার অনুমতি মিলবে উইথ ড্রল ফর্মের মাধ্যমে।

এই উইথড্রল ফর্মের মাধ্যমে ৫০০০ টাকা পর্যন্ত ডিপোজিট করা যাবে। পাবলিক প্রাইভেট ফান্ড একাউন্ট খোলার ক্ষেত্রে ৫০০০ টাকা লাগু করা হবে। কোন গ্রাহক যদি ৫০০০ টাকার বেশি ডিপোজিট করতে চান তাহলে তাকে উইডথড্রল ফর্ম SB-7 সহ পোস্ট অফিসের পাসবুক ,সেভিংস বুক ,পে-ইন স্লিপও জমা করতে হবে।

গ্রামীণ ডাক সেবক এর সমস্ত কিছু ভালো ভাবে চেক করবেন এবং এরপর ডিপোজিটারকে সমস্ত ডিটেলস আপডেট করার পর পাস বুক ও রসিদ নিতে গ্রামীণ ডাক সেবক ব্রাঞ্চের একাউন্ট অফিস থেকে ।মনে করা হচ্ছে অক্টোবর-ডিসেম্বর মাসের সুদের হারের কোন রকম পরিবর্তন ঘটবে না কারণ গত সপ্তাহে কেন্দ্রীয় সরকার ঘোষণা করেছিল স্মল সেভিংস স্কিমে সুদের হারের কোন রকম পরিবর্তন হবে না এবং এর মধ্যে রয়েছে পাবলিক প্রাইভেট ফান্ড ও এনএসসি সহ অন্যান‍্য সেভিংস স্কিম। অর্থ মন্ত্রকের তরফ এ বলা হয়েছে আগামী ৩১শে ডিসেম্বর পর্যন্ত সেভিংস স্কিম এর সুদের হারে কোনো রকম পরিবর্তন করা হবে না।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel