রাজ্য

এবার স্কুল শিক্ষকদের বেতন কমানো নিয়ে বড় সিদ্ধান্তের মুখে হাইকোর্ট

This time the High Court is facing a big decision to reduce the salaries of school teachers

GNE NEWS DESK: হাইকোর্টের তরফে বড়সর সিদ্ধান্ত। এবারে স্কুল শিক্ষকদের বেতন কমানো নিয়ে হাইকোর্টের তরফে জানানো হলো নির্দেশ। গোটা বিশ্ব করোনা মহামারির জেরে নাজেহাল অবস্থায় রয়েছে। প্রায় সবকিছুই বন্ধ ছিল লক ডাউনের সময় থেকে। সম্প্রতি এই করোনা মহামারির জেরে বিদ্যালয়ের বেতন সংক্রান্ত বিষয়ে বড় সিদ্ধান্ত নিল কলকাতা হাইকোর্ট। হাইকোর্ট থেকে জানানো হয়েছে, লক ডাউনের কারণে যে সময়টা স্কুলগুলি বন্ধ ছিল, সেই সময়ের বেতন প্রাক-মহামারির সময়ের বেতনের ৮০ শতাংশ নিতে হবে।

আদালত থেকে আরও জানান হয়েছে, ইনস্টিটিউট গুলো যেগুলো বন্ধ আছে তাদের লাভ ৫ শতাংশর মধ্যেই সীমাবদ্ধ রাখতে হবে। এপ্রিলের সময়কে কোভিড পূর্ববর্তী হিসাবে ধরা হয়ছে যেহেতু ২০১৯ সালেরএপ্রিল মাসের আগে পর্যন্ত ভারতের অবস্থা মোটামুটি স্বাভাবিক ছিল। শিক্ষার্থীদের স্কুল থেকে বের দেওয়া যাবে না যদি মহামারির কারণে শিক্ষার্থীদের বাবা-মায়েরা সময়ে বেতন দিতে না, ঠিক এমনটাই জানিয়েছেন কলকাতা উচ্চ আদালতের বিচারকরা।

চাকরি কেড়ে নেওয়া যাবে না কোনো শিক্ষকদের। এর আগে আদালত থেকে জানানো হয়, গত ২০ জুলাই স্কুলগুলিকে বেতন কমানো নিয়ে কিছু নির্দেশিকা অনুসরণ করার কথা। যেসব পরিষেবাগুলি সরবরাহই করা হয়নি, তার জন্য অর্থ নেওয়া যাবে না, তাতে ঠিক এমনটাই উল্লেখ করা হয়েছিল। আদালত থেকে আরও জানান হয়, স্কুল গুলো কোভিড মহামারির সময়ে বন্ধ থাকায় অনেক সাশ্রয় করেছে। আর সেই লাভ ছাত্রছাত্রীদের মধ্যে ভাগ করে দিতে হবে। আর আদালতের এই নির্দেশ কে প্রত্যেকটি স্কুলকে মানতে হবে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel