রাজ্য

পুজো কমিটিগুলোকে অনুদান ও পুরোহিত ভাতা নিয়ে এবার হাইকোর্টে জনস্বার্থ মামলা

Public interest litigation in the High Court this time over grants and priest allowances to the pujo committees

GNE NEWS DESK: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতসপ্তাহেই আসন্ন দুর্গাপুজো আয়োজনে পুজো কমিটিগুলিকে ৫০ হাজার টাকা এককালীন অনুদান ঘোষণা করেন। মুখ্যমন্ত্রী এটাও জানান যে, এই অনুদান তিনি দিচ্ছেন কারণ করোনা আবহে অর্থ সঙ্কটে ভোগা পুজো কমিটিগুলি যাতে সুষ্ঠভাবে পুজোর আয়োজন করে তার কারণেই।

কিন্তু এই অনুদানের কি কারণ তা জানতে চেয়ে জনৈক সৌরভ দত্ত কলকাতা হাইকোর্টে জনস্বার্থে মামলা করলেন। বাম শ্রমিক সংগঠন সিটু-র নেতা তিনি। অন্যদিকে কলকাতা হাইকোর্টে পুরোহিত ভাতা নিয়েও একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। তবে বিচারপতি সঞ্জীব ব্যানার্জির ডিভিশন বেঞ্চ দুটি মামলায় শুনবেন। আগামী বুধবার এই দুই মামলার শুনানি ঠিক এমনটাই হাইকোর্ট সূত্রে জানা গিয়েছে।

প্রসঙ্গতঃ ২০১৮ সাল থেকে তৃণমূল সরকার বিভিন্ন দুর্গাপুজো কমিটিকে ১০ হাজার টাকা করে অনুদান দিতে শুরু করে। তবে সরকার ২০১৯ সাল থেকে তা বাড়িয়ে ২৫ হাজার টাকা করে দেয়। এবার কোভিড পরিস্থিতিতে রাজ্য সরকার এই অনুদানের অঙ্ক কয়েকগুণ বাড়িয়ে দিল। কিন্তু এই অনুদানের জন্য দেশের ধর্মনিরেপেক্ষতা ক্ষুন্ন হবে বলেই মামলা দায়ের করেছেন মামলাকারী।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel