রাজ্য

পূজোর মোরশুমে কমতে চলেছে বিয়ারের দাম, কোলকাতায় কত দেখে নেওয়া যাক

The price of beer is going down in Pujo season, let’s see how much in Kolkata

GNE NEWS DESK: আগামী সপ্তাহ থেকেই কমতে চলেছে সমস্ত ব্র্যান্ডের বিয়ারের দাম। বুধবার এমন কথাই ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ রাজ্য বেভারেজ কর্পোরেশন। করোনা আবহে লকডাউন শুরু হওয়ার পর থেকেই বিয়ার ব‍্যবসা চরম ক্ষতির স্বীকার হয়েছিল। বিয়ারের চাহিদা বাড়লেও গবিদ পরিস্থিতিতে বিক্রি বন্ধ থাকার দরুন চাহিদা অনুযায়ী সাপ্লাই দেওয়া সম্ভব হয়নি।

ইন্ডিয়ান অ্যালকোহলিক বেভারেজ কোম্পানির সংকলিত আইএমএফএল এর পরিসংখ্যান অনুযায়ী এপ্রিল মাসে ৮৪% বিক্রি কমেছে, মে মাসে ৩৭%, জুন মাসে ২৭%‌ এবং জুলাই আগস্টেও এর কোন পরিবর্তন হয়নি।এছাড়াও কোভিদ পরিস্থিতিতে লকডাউন শুরু হওয়ার পর থেকে আইএমএফএল এবং বিয়ারের ওপর করের খাড়া ঝুলছিল।এরই মাঝে বেভকো নয়া বিজ্ঞপ্তি জারি করল। পুজোর আগে কমতে চলেছে বিয়ারের দাম।

নতুন নামের তালিকা অনুযায়ী স্ট্রং বিয়ারের দাম ১৫%-২০%, এবং লাইট বিয়ারের দাম কমেছে ২৫%-৪০%। পুজোর মৌসুমে বিয়ারের চাহিদা বাড়ার কারনেই পরিকল্পনা করা হয়েছে। পূর্ব ভারতের হোটেল ও রেস্তোরাঁ সংঘের সভাপতি সুদেশ পোদ্দার এই উদ্যোগের প্রশংসা করেছেন। তার মতে, “বিয়ারের দাম কমে যাওয়ায় রেস্তোরাঁগুলিতে বিয়ার বিক্রির বৃদ্ধির সাথে সাথে খাবারের বিক্রিও বাড়বে”। পশ্চিমবঙ্গে বছরে হার্ড আইএমএফএল এর বিয়ার বিক্রি হয় ৮ মিলিয়ান এবং রাম, ভদকা, হুইস্কি ইত‍্যাদি বিক্রি হয় ১৪.১ মিলিয়ন।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel