রাজ্য

পুজোর মরশুমে মাত্র ৩৯ টাকায় গঙ্গাবক্ষে ভ্রমণের সুযোগ, বিস্তারিত জেনে নিন…

Opportunity to travel across the Ganges for only Tk 39 during the Pujo season, find out the details …

GNE NEWS DESK: মাত্র ৩৯ টাকায় এবার দেড় ঘণ্টা গঙ্গাবক্ষে ভেসে থাকা যাবে। রাজ্য পরিবহণ নিগমের পর্যটনের এই নয়া পরিকল্পনা নতুন প্রজন্মের কাছে হারিয়ে যাওয়া ইতিহাস তুলে ধরতে চলেছে। গঙ্গার দু’ধারে পা ডুবিয়ে থাকা চেনা ঘাটগুলিকে কেন্দ্র করে এবার দেড় ঘন্টা সেই ইতিহাস জানার সময় চলে আসলো।

এই জলপথে গঙ্গাভ্রমণ মিলেনিয়াম পার্ক জেটি থেকে যাত্রা শুরু হয়ে বাগবাজার সংলগ্ন মায়েরঘাট ছুঁয়ে, নিমতলা ঘাট, আর্মেনিয়ান ঘাট, ফেয়ারলি ঘাট, চাঁদপাল ঘাট ঘুরে ফের মিলেনিয়াম পার্ক জেটিতে শেষ হবে। আর সেখানে উপস্থিত থাকা সফরসঙ্গী টুর গাইড নদীর দু’ধারে ছড়িয়ে থাকা ঘাটের গল্প শোনাবেন। আর এই ভ্রমণকে আরও আকর্ষণীয় করতে ভেসেলেই খাবার এবং পানীয় বিক্রির ব্যবস্থা থাকবে পর্যটকদের জন্য। আর তার সাথে বাজবে মৃদু আওয়াজে রবীন্দ্রসঙ্গীত। জলপথের ছবি ও নিজস্বী তোলার জন্য ভেসেলেই আলাদা করে ঘেরা জায়গা বা বুথের ব্যবস্থা থাকছে। শৌচাগারও ব্যাবস্থা করা থাকবে।

বিকেল ৪টে এবং সন্ধ্যা ৬টায় সপ্তাহের কাজের দিনগুলিতে দু’টি লঞ্চ ছাড়বে। আর দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রতি দু’ঘণ্টা অন্তর ওই লঞ্চ যাত্রা শুরু করবে শনি, রবি এবং সরকারি ছুটির দিনে।

নিমতলা ঘাট, বাগবাজার সংলগ্ন মায়েরঘাট, আর্মেনিয়ান, ফেয়ারলি এবং চাঁদপাল ঘাট, পূর্ব রেলের ভবন, চক্ররেলের বি বা দী বাগ স্টেশন রয়েছে ফেয়ারলি এই সব ঘাটকে কেন্দ্র করে ছড়িয়ে থাকা টুকরো ঘটনা যাত্রীদের জানাবেন সরকারি টুর গাইড। “জলপথে শহরের ঐতিহ্যকে জনপ্রিয় করতেই এই সফরের পরিকল্পনা” ঠিক এমনটাই বলেন রাজ্য পরিবহণ নিগমের এক আধিকারিক।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel