রাজ্য

পুজোর আগেই বঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আবির্ভাব, বোধনে বর্তা মোদীর

The arrival of the Union Home Minister in Bengal before Pujo, Modi in Bodhan

GNE NEWS DESK : নবান্ন অভিযানেরর পর এবার আরও বড় পদক্ষেপ বিজেপির। পুজোর আগেই রাজ্যে আসতে চলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নরেন্দ্র মোদিকে রাজ্য নেতৃত্বর তরফ এ অনুরোধ করা হয়েছে মহাষষ্ঠীর দিন বাঙালির উদ্দেশ্যে বক্তাব‍্য রাখার জন্য। দলের এক অভিজ্ঞ নেতার মতামত, “আমরা দুর্গাপূজার প্রারম্ভে মহাষষ্ঠীর দিন মোদীজিকে ভার্চুয়াল ভাবে বক্তব্য রাখার জন্য অনুরোধ করেছি এর কারণ মহা ষষ্ঠীর দিন ভগবান রাম চন্দ্র মা দুর্গার অকালবোধন করেছিলেন।

এছাড়াও এই দিনে মা দুর্গার চক্ষুদানও করা হয়, দুর্গাপুজোয় মহাষষ্ঠীর গুরুত্ব অপরিসীম। জানা গেছে পুজোর আগেই উত্তরবঙ্গ সফর করবেন অমিত শাহ। এর পেছনে একটাই লক্ষ্য ভোটের আগে কর্মীদের সক্রিয় করে তোলা। এছাড়াও কর্মসূচিতে দক্ষিণবঙ্গ সফরও রয়েছে। আসলে নবান্ন অভিযান এর প্রভাব কে কাজে লাগাতে চায় বিজেপি।

এছাড়াও অমিত শাহের এই সফর মারফত বোঝা যাবে কোন এলাকায় কতটা প্রভাব বিস্তার করতে পেরেছে বিজেপি। এছাড়াও আরও একটি উদ্দেশ্য হলো আগামী ভোটযুদ্ধে লড়াইয়ে নামার একটি প্রস্তুতি তৈরি করা হবে। দিলীপ ঘোষের বক্তব্য, “অনেক আগেই অমিত শাহ রাজ্যে আসতে চেয়েছিল কিন্তু শারীরিক অসুস্থতার কারণে তিনি এসে উঠতে পারেননি। তার এইবারের সফর আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

যদিও এই সফরের দিনক্ষণ এখনো অবধি স্থির করা হয়নি”। এদিকে দিলীপ ঘোষের বক্তব্যকে ঘিরে বিভিন্ন রাজনৈতিক মহলে শুরু হয়েছে শোরগোল। তার বক্তব্য, “এবছর দুর্গাপুজো পালন করলেও কোনো রকম উৎসব পালন করা উচিত হচ্ছে না”। এ বিষয়ে অনেক রাজনৈতিক মহলে প্রশ্ন উঠেছে তার যদি দুর্গাপূজা নিয়ে এত আপত্তি থাকে তাহলে দুর্গাপূজাকেই অস্ত্র করে কেন ভোটের প্রচার করতে চাইছে গেড়ুয়া শিবির।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel