রাজ্য

একুশের নবান্ন অভিযান উপলক্ষে একত্রিত হল রাজ‍্যের সকল বঞ্চিত শিক্ষক ও শিক্ষাকর্মীর,

GNE NEWS DESK : কলকাতার সুবর্ণ বনিক সমাজ মঞ্চে এক কনভেনশনের মাধ‍্যমে গতকাল রাজ্যের সমস্ত বঞ্চিত শিক্ষক ও শিক্ষা কর্মীরা একত্রিত হয়ে আগামী দিনে আরও সক্রিয়ভাবে লড়াই করার জন্য ২০২১ সালের ১১ই জানুয়ারির নবান্ন অভিযানের কর্মসূচি গ্রহণ করল এবং সকলের সহমতে কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হলো। সংগঠনের উপস্থিত নেতৃত্ববর্গরা হলেন প্রশিক্ষক ও শিক্ষাকর্মী, বৃত্তিমুলক শিক্ষক, কম্পিউটার শিক্ষক( NSI/ICT ), শিক্ষাবন্ধু, স্পেশাল এডুকেটর, শিক্ষামিত্র, SSK/MSK/AS মাদ্রাসা ও পৌরসভার শিক্ষক,প্রাণীসেবা ও প্রাণীসহায়ক, ম‍্যানেজমেন্ট স্টাফ, নোডাল কর্মচারি ফেডারেশন, মাদ্রাসার শিক্ষক, প্রাণীমিত্র প্রমুখ।

সকলের সহমতে গৃহীত সিদ্ধান্ত গুলি হল –
১/ প্রত‍্যেককে আলাদা আলাদা ভাবে নিজেদের বক্তব‍্য জানাতে হবে এবং যা আন্দলোন চলাকালীন পরবর্তীকালে সরকারের সাথে আলোচনা করা হবে।
২/ সকল সংগঠনের নেতৃত্বদের নিয়ে ২১ জনের স্টিয়ারিং কমিটি গঠন করা হয় এবং পরবর্তীকালে তাদের নেতৃত্বে নবান্ন অভিযান পরিচালিত হবে।
৩/ প্রতিটি জেলার সকল সংগঠনের নেতৃত্বদের নিয়ে জেলা সমন্বয় কমিটি গঠন করা হবে এবং পরবর্তীকালে নবান্ন অভিযান সফল করতে এবং জেলার কর্মসূচি নির্ধারণ করতে এই কমিটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

৪/ প্রত্যেক সংগঠন নিজস্ব গণসংগঠনের চরিত্র ও অস্তিত্ব রক্ষার মাধ্যমে আন্দোলনকে সমর্থন করবে। তবে প্রত্যেক সংগঠনে কোনো রাজনৈতিক নাম অথবা রাজনৈতিক পতাকা থাকবে না।
৫/ স্টিয়ারিং কমিটির সিদ্ধান্ত নিয়েছে একটা হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলার।
৬/ প্রত্যেক জেলা কমিটি ও রাজ্যের স্টিয়ারিং কমিটি নবান্ন অভিযান কি মূল লক্ষ্য করে বঞ্চিত শিক্ষক শিক্ষা কর্মীদের প্রচারের জন্য আমাদের ফেসবুক গ্রুপে, “যুক্ত হওয়ার জন্য শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের নবান্ন অভিযান” যুক্ত হওয়ার আহ্বান করবে এবং সকলে এখানে নিজেদের বক্তব্য পেশ করতে পারবে।
৭/ গোটা ডিসেম্বর মাসজুড়ে স্টিয়ারিং কমিটি প্রত্যেকটি জেলায় যাবে নবান্ন অভিযানকে সফল করে তোলার জন্য।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel