রাজ্য

পুজোর আগে লোকাল ট্রেন চলাচল নিয়ে বড়সড় ঘোষণা, এক্ষুণি পড়ুন…

GNE NEWS DESK : কভিড প‍রিস্থিতি শুরু হওয়ার পর থেকেই বন্ধ ছিল ট্রেন পরিষেবা। তবে ট্রেন পরিষেবা চালু করার বিষয়ে রেলের তরফে রাজ‍্যকে চিঠি পাঠানো হয়েছিল। সেখানে বলা হয়েছিল করোনা পরিস্থিতিতে সমস্থ রকম শতর্কতা বিধি মেনেই তারা ট্রেন পরিষেবা চালু করার জন‍্য প্রস্তুত।

তবে বৃহস্পতিবার অবধি রাজ‍্যের তরফ থেকে কোনো উত্তর না পাওয়ায় শিয়ালদহ ডিভিশনের রেল আধিকারিক এসপি সিং স্বয়ং জানিয়ে দিলেন পুজোর আগে রেল পরিষেবা চালু হওয়ার কোনো সম্ভাবনা নেই। এসপি সিং এর বক্তব‍্য, “বৃহস্পতিবার অবধি সেই চিঠির কোনো উত্তর পাওয়া যায়নি। অর্থাৎ রাজ‍্যের তরফে এখন কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

এরপর বৈঠক করে পরিকল্পনা করতে আরও বেশ কিছুদিন সময় লাগবে। তাই পুজোর আগে ট্রেন পরিষেবা চালু হওয়ার কোনো সম্ভাবনা নেই”। এর পাশাপাশি তিনি এই আশঙ্কাও প্রকাশ করেছেন যে পুজোর আগে যে হারে সংক্রমনের প্রভাব বাড়ছে এই সংকটকালিন পরিস্থিতিতে ট্রেন পরিষেবা চালু করলে সংক্রমনের প্রভাব আকাশ ছুঁতে পারে।

এর পাশাপাশি ওই চিঠিতে আরো বলা হয়েছে ট্রেন পরিষেবা সাময়িকভাবে বন্ধ রাখলেও রেল কর্মীদের কাজের জন্য বেশকিছু ট্রেন চালু করা হয়েছিল এবং সাধারন মানুষ এই ট্রেন গুলিতে ওঠার চেষ্টা করছে।

তাদের উঠতে না দেওয়ায় এই নিয়ে বেশ কিছু জায়গায় অবরোধ ও বিক্ষোভের সৃষ্টি হয়েছে ফলে পরিস্থিতি বেশ জটিল আকার ধারণ করেছে।লোকাল ট্রেন পরিষেবা চালু করা নিয়ে সাধারন মানুষ যেমন ক্ষোভ প্রকাশ করছে সেরমই বিভিন্ন রাজনৈতিক মহলে এই নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel