রাজ্যরাজনীতি

টুইট বিপাকে বেকায়দায় রাজ্যপাল,আরএসএস-এর সঙ্গে রাজ্যপালের আঁতাতের অভিযোগ

GNE NEWS DESK : যেকোনো বিষয় নিয়েই রাজ্যপালকে উদগ্রীব হতে দেখা যায়। সম্প্রতি ঘটে যাওয়া বেলেঘাটার ক্লাবে বিস্ফোরণের ঘটনা নিয়েও বেশ তৎপর হয়ে উঠেছে রাজ্যপাল জগদীপ ধনখর। একের পর এক ঘটনাকে ঘিরে রাজ্যপালের এহেন আচরণ নিয়ে সমালোচনার ঝড় তুলেছে তৃণমূল।

তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় রাজ্যপাল কে ব্যঙ্গ করে বলেছেন রাজ্যপালের মাথার চিকিৎসা করানো উচিত। সম্প্রতি দেখা গেছে প্রমানসহ রাজ্যপালকে নিশানা করেছে রাজ‍্যের শাসক দল। বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় রাজ্যপালের একটি টুইটে স্ক্রিনশট কে তুলে ধরে তিনি একটি টুইট করেছেন।

ওই স্ক্রিনশট টির মধ্যে রাজ্যপালকে পাঠানো একটি চিঠি লক্ষ্য করা যাচ্ছে যেটির মূল বিষয়বস্তু হল চিঠি দিতে বলা হয়েছে সুরজিৎ করপুরকায়স্থ এবং রিনা মিত্রকে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা এবং অভ্যন্তরীণ নিরাপত্তা উপদেষ্টা করার কথা এবং যিনি এই চিঠিটি লিখেছেন রাজ্যপালকে তিনি হলেন আরএসএস এর সুধির’ বলে একজন ব্যক্তি। এরপরই পার্থ চট্টোপাধ্যায় মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করেছেন ওই দুই অবসরপ্রাপ্ত আইপিএস কে কি এই দায়িত্ব দেওয়া ঠিক কাজ হল?

কিন্তু এরপরই দেখা গেছে পার্থ চট্টোপাধ্যায় চিঠির স্ক্রীনশটটি তুইতো করেছিলেন সেই চিঠিটি কোন আইএসএসের লেখা চিঠি নয়। আর এই নিয়ে ফের জল্পনা শুরু হয়েছে। পার্থ চট্টোপাধ্যায় ফেভারিট করে লেখেন যে কোন রাজ্যের রাজ্যপাল কে নিরপেক্ষ থাকতে হয় কিন্তু এ ক্ষেত্রে দেখা যাচ্ছে রাজ্যপাল সরাসরি আরএসএসের কথা অনুযায়ী কাজ করছে, বিজেপির জামানায় সবই সম্ভব।

এরপর তাকে রাজ্যপালের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি রাজ্যপালের উদ্দেশ্যে ব্যঙ্গ করে তিনি বলেন , ‘রাজ‍্যপালের মাথার চিকিৎসা করানো উচিত’।ওইদিনই রাজ্যপাল অভিযোগ করেন বাংলায় হু হু করে বাড়ছে জঙ্গিদের ডেরা গুলো।

সম্প্রতি বোমা বিস্ফোরণের ঘটনাকে কেন্দ্র করে রাজ্যের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে বলে দাবি রাজ্যপালের। তিনি সরাসরি বলেছেন আল-কায়েদা জঙ্গী’ রাও পশ্চিমবঙ্গ কে নিজেদের নিরাপদ স্থান বলে মনে করছে যেটা রাজ্যের পক্ষে একেবারেই ভালো নয়।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel