রাজ্য

বাংলার আইনশৃঙ্খলার অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ অমিত শাহের! বললেন, ‘রাষ্ট্রপতি শাসন জারি করলে ভুল হয় না’

GNE NEWS DESK: কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ফের পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা ব্যবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন একুশের বিধানসভা নির্বাচনের দোরগোড়ায় দাঁড়িয়ে। পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে, শনিবার একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ঠিক এমনটাই বললেন তিনি। তিনি অবশ্য আরও বলেন এমতাবস্থায় পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি করলেও তা ভুল হবে না।

এদিন রাজ্যের মমতা সরকারের তীব্র কটাক্ষ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “বাংলায় আইনশৃঙ্খলা ব্যবস্থা বিধ্বস্ত। আমফানের ত্রাণের টাকা যাচ্ছেতাই ভাবে নয়ছয় হয়েছে। এখান থেকে যে খাদ্যশস্য পাঠানো হয়েছিল তাও দুর্নীতির শিকার হল। করোনা মোকাবিলায় যেমন ব্যবস্থা হওয়া উচিত ছিল তা হয়নি। দুর্নীতি সীমা ছাড়িয়েছে। আইনশৃঙ্খলার দফারফা হয়ে গিয়েছে। বিনা বাধায় অনুপ্রবেশ চলছে। সমস্ত জেলায় বোমা বানানোর কারখানা রয়েছে। সত্যিই পরিস্থিতি খারাপ।”

এছাড়াও তিনি শাসকদলের অত্যাচার গুলোকে নিয়েও এদিন মন্তব্য করে বলেন, “গণতন্ত্রের জন্য সব থেকে চিন্তার কথা হল বিরোধী নেতা ও কর্মীদের ওপর যে ধরণের মামলা হচ্ছে ও তাদের খুন করা হচ্ছে ভারতের অন্য কোনও রাজ্যে এমনটা দেখা যায় না। একসময় কেরলে হত, এখন তো সেখানেও অনেকটা নিয়ন্ত্রণে এসেছে।”

পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি হতে পারে কি না এই নিয়েও অমিত শাহ পরিষ্কার ভাবে জানিয়ে দেন, “রাজনৈতিক দলের নেতারা রাষ্ট্রপতি শাসনের দাবি করতেই পারেন। তাঁদের সে অধিকার রয়েছে। কিন্তু ভারত সরকার বিষয়টি সাংবিধানিক ভাবে দেখে। রাজ্যপালের রিপোর্ট ও পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হয়। আমার মনে হয় পশ্চিমবঙ্গে পরিস্থিতি খুবই গুরুতর। তাই বিজেপি নেতাদের রাষ্ট্রপতি শাসন চাওয়ার মধ্যে কোনও ভুল নেই। আমার মনে হয় সেখানে রাষ্ট্রপতি শাসন জারি করলে ভুল হবে না।”

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel