রাজ্য

১ নভেম্বর থেকে রান্নার গ্যাস LPG ডেলিভারিতে নতুন নিয়ম, বিস্তারিত এক্ষুণি পড়ুন…

GNE NEWS DESK: ডেলিভারি ব্যবস্থায় বড় বদল আসছে, আর এই বদলের কারণ যে গ্রাহক এলপিজি সিলিন্ডার বুক করেছেন, তাঁর বাড়িতেই তা পৌঁছচ্ছে কি না তা নিশ্চিত করা।

এই নিয়ম চালু হয়ে যাবে পয়লা নভেম্বর থেকেই। এই ব্যবস্থা অনেকটা ওটিপি-র মতোই। এই নিয়ম লাগু হবে এলপিজি সিলিন্ডার সরবরাহকারী সব সংস্থার ক্ষেত্রেই। ডেলিভারি অথেন্টিকেশন কোড (ডিএসি) নাম দেওয়া হয়েছে এর।

এই ব্যাবস্থায় রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটি মেসেজ আসবে রান্নার গ্যাস বুক করার পরে। একটি চার সংখ্যার ডিএসি নম্বর থাকবে তাতে। এই নম্বর বলতে হবে ডেলিভারি বয় সিলিন্ডার দিতে এলে। বিলের সঙ্গে নম্বর মিললেই পাওয়া যাবে সিলিন্ডার।

ইতিমধ্যেই এই পদ্ধতি পরীক্ষামূলক ভাবে বেশ কিছু জায়গায়। এ বার ১ নভেম্বর থেকে দেশের মোট একশো শহরে ডিএসি পদ্ধতি বাধ্যতামূলক হবে বলে জানানো হয়েছে। তবে এই নিয়ম কমার্শিয়াল এলপিজি সিলিন্ডারের ক্ষেত্রে চালু হচ্ছে না

কোনও ভাবে এক গ্রাহকের গ্যাস সিলিন্ডার অন্য কাউকে যাতে না দেওয়া হয় সেটা নিশ্চিত করতেই এই ব্যবস্থা বলে জানানো হয়েছে। কারণ, ডিএসি না মিললে ডেলিভারি বয় সিলিন্ডার দিতে পারবেন না। এই পদ্ধতি চালু হওয়ার পরেও কোনও গ্রাহকের মোবাইল নম্বর রেজিস্টার্ড না থাকলে তা করে দিতে হবে ডেলিভারি বয়দের।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel