রাজ্য

দর্শনার্থীদের প্রবেশ বন্ধ হোক পুজোর মণ্ডপে, মত কলকাতা হাইকোর্টের

GNE NEWS DESK: বাঙালির শ্রেষ্ঠ উৎসব শুরু হয়ে গিয়েছে, কিন্তু পুজো মণ্ডপে এই করোনা কে নিয়ে অসচেতনতা লক্ষ করা যাচ্ছে। উৎসব শেষ হলে সংক্রমণের নয়া ঢেউয়ে তোলপাড় হবে বাংলা, এমনটাই মনে করছেন অনেক বিশেষজ্ঞ রা। কলকাতা হাইকোর্টে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা এই ভবিতব্যের ওপর নজর রেখে দুর্গাপুজো স্থগিত রাখার জন্য।

কেরলের ওনাম উৎসবের পর, সেখানে যে অবস্থা হয়েছে এখানেও দুর্গাপুজো পালিত হলে করোনা সংক্রমণ বাড়বে, মামলাকারীর ঠিক এমমটাই আবেদন। এদিকে কলকাতা হাই কোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ এই পরিস্থিতিতে সোমবারও আশঙ্কা প্রকাশ করল। সেক্ষেত্রে পুজো মণ্ডপগুলিকে কনটেনমেন্ট জোন করে দেওয়া হোক, এক্ষত্রে কলকাতা হাইকোর্টের এই মত। এছাড়াও এদিন মত জানানো হয়,মণ্ডপে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হোক। ওই মণ্ডপগুলিতে শুধুমাত্র পুজো উদ্যোক্তাদের ঢোকার বন্দোবস্ত থাক।

তবে সেক্ষেত্রে রাজ্য সরকারের কাছে সংশ্লিষ্ট ক্লাব কর্তৃপক্ষকে তাঁদের সদস্যদের তালিকা জমা দিতে হবে। মূলত, দুর্গাপুজোর সঙ্গে বাঙালির আবেগ জড়িত রয়েছে। তাই পুজোয় মণ্ডপে দর্শনার্থীদের প্রবেশাধিকার থাকলে সেখানে জড়ো হবেনই বাঙালি। এছাড়া ইতিমধ্যে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত এবং প্রচারিত ছবি দেখেই ভিড় কতটা হতে পারে, সে সম্পর্কে সম্যক ধারণা করা যাচ্ছে। রাজ্য সরকারের তরফে পুজোয় ভিড় সামাল দেওয়ার জন্য ৩০ হাজার পুলিশের কথা বলা হয়েছে। তবে তা ভিড় সামাল দেওয়ার জন্য যথেষ্ট নয় বলেই মনে করা হচ্ছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel