প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যজেনে নিন

পুজোর পরের মাস থেকেই বাড়তে পারে মদের দাম! ইঙ্গিত মিলল আইএমএফএল-র দেওয়া প্রস্তাবে!

GNE NEWS DESK: সামনেই পুজো। আর এই করোনা আবহের মাঝে দুর্গাপুজো নিয়ে মানুষের মনের দোটানা কাটিয়ে দিলো কলকাতা হাইকোর্ট। কিন্তু এবার দুঃসংবাদ মদ প্রিয় মানুষদের জন্যও। রাজ্য সরকারের তরফে আইএমএফএল-র দেওয়া প্রস্তাবে এমনটাই ইঙ্গিত মিলেছে। মদের দাম বর্তমানের দামের থেকে ১০-২০ শতাংশ বাড়তে পারে। তবে তা মদের ব্র্যান্ড অনুযায়ী দাম বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, করোনা আবহে পশ্চিমবঙ্গ সহ বিভিন্ন রাজ্য লকডাউনের পর থেকে মদের উপর ৩০ শতাংশ কোভিড কর চাপিয়েছিল। রাজ্য
আবগারি দফতরকে প্রস্তাব দিয়েছে আইএমএফএল দুর্গা পুজোর পর ১লা নভেম্বর থেকে দেশি ও বিদেশি মদের ক্ষেত্রে ১০-২০ শতাংশ দাম বৃদ্ধি করার জন্য। সেক্ষেত্রে আন্দাজ করা যাচ্ছে, করোনার আগে মদের যে দাম ছিল, তার থেকে ৪০-৫০% দাম বাড়তে চলেছে।

অগাস্ট মাসে তলানিতে ঠেকে গিয়েছিল বিয়ার বিক্রি অতিরিক্ত দামের জন্য। আইএমএফএল-এর দাবি বিয়ারের বিক্রি কমপক্ষে ৮৫ শতাংশ পড়ে গিয়েছিল। রাজ্য আবগারি দফতর সিদ্ধান্ত নিয়েছিল, অগাস্টের মাঝামাঝি সময় থেকে মদের উপর কোভিড কর সরানোর। কিন্তু এবারের প্রস্তাব অনুযায়ী মদের ব্র্যান্ড অনুযায়ী দাম বৃদ্ধি করা হতে পারে।

GNE

Related Articles

x