রাজ্য

মোদি সরকারের বড় ঘোষণা, বিপুল বোনাস ৩০ লক্ষ কেন্দ্রীয় সরকারী কর্মীদের জন্য

GNE NEWS DESK: সরকারের তরফ থেকে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য বড় উপহার উৎসবের মরশুমে। পঞ্চমীতেই এলো এই সুখবর। সরকার দিওয়ালি বোনাসের ঘোষণা করল ৩০ লাখ সরকারি কর্মচারীদের জন্য। কেন্দ্রীয় মন্ত্রিসভা অনুমোদন দিলো সরকারি কর্মচারীদের জন্য ৩,৭৩৭ কোটি টাকার বোনাসে

এদিন দুপুরে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর সাংবাদিক বৈঠকে জানান, ‘২০১৯-২০ অর্থবর্ষের জন্য প্রোডাক্টিভিটি এবং নন-প্রোডাক্টিভিটি বোনাসে অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। এর জন্য খরচ পড়বে ৩,৭৩৭ কোটি টাকা ৷ এর ফলে উপকৃত হবেন ৩০ লাখের বেশি নন-গেজেটেড সরকারি কর্মচারী ।’ এর ফলে বাজারে চাহিদা বৃদ্ধি পাবে সরকারের ঠিক এমনটাই আশা।

এর সাথে সাথে কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, সরাসরি অ্যাকাউন্টেই একসঙ্গে চলে আসবে পুরো বোনাসের টাকা। সরকার প্রতিটি কর্মচারীর অ্যাকাউন্টে টাকা পৌঁছে দেবে দশমীর আগেই। সরকারি কর্মচারীরা কয়েকদিন ধরেই দাবি তুলে সরব হয়েছেন বোনাসের জন্য। আর এই ক্ষোভ দিনদিন বেড়েই চলছিল। কিন্তু বেশি বাড়ার আগেই মোদি সরকারের এই উপহারের ঘোষণা। এমপ্লয়িজ প্রফিডেন্ট ফান্ড, ভারতীয় ডাক সহ সরকারের বিভিন্ন দফতর ও প্রতিষ্ঠানে কর্মরত সরকারি কর্মচারীরা বোনাসের এই ঘোষণার ফলে উপকৃত হবেন।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel