প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
---Advertisement---
রাজ্য

পুজো প্যান্ডেলে দর্শক প্রবেশ নিষেধ, স্পষ্ট জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট

GNE NEWS DESK: কলকাতা হাইকোর্ট নিষেধাজ্ঞা জারি করল রাজ্যের সমস্ত পুজো প্যান্ডেলে দর্শকদের ঢোকার ক্ষেত্রে। এর আগে হাইকোর্টে মামলা দায়ের হয় এই অতিমারি পরিস্থিতিতে আদৌ পুজো করার অনুমতি দেওয়া সঙ্গত কি না তা নিয়ে। কিন্তু সেই মামলায় রাজ্যের সমস্ত পুজো প্যান্ডেলকে ‘নো এন্ট্রি’ জোন হিসাবে ঘোষণা করার নির্দেশ দিয়েছে সোমবার হাইকোর্ট। রাজ্যকে আদালতে জানাতে হবে আদালতের নির্দেশ কী ভাবে এবং কতটা মানা হল, তা হলফনামা হিসাবে লক্ষ্মীপুজোর পর। আগামী ৫ নভেম্বরের মধ্যে ওই হলফনামা জমা দিতে রাজ্য পুলিশের ডিজি এবং কলকাতার পুলিশ কমিশনারকে নির্দেশ দিয়েছে আদালত।

রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত এবং মামলাকারীর আইনজীবী ছিলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য এদিন সরকারের পক্ষ হয়ে সওয়াল করেন। ছোট-বড় সমস্ত মণ্ডপের চারপাশে ৫ থেকে ১০ মিটার দূরত্ব পর্যন্ত ব্যারিকেড করে দিতে হবে, দু’পক্ষের সওয়াল-জবাব শোনার পর আদালত ঠিক এমনটাই নির্দেশ দেয়। পুলিশ এবং পুজোর উদ্যোক্তাদের এই দূরত্ববিধি মানার দায়িত্ব নিতে হবে।

তবে এদিন ফের কলকাতা হাইকোর্ট দুর্গাপুজোর মণ্ডপ দর্শক শূন্য রাখার রায় বহাল রাখল। তবে কিছুটা হেরফের করা হয়েছে নির্দেশনামার ক্ষেত্রে। ৬০ জনের তালিকা বানানো যাবে বড়পুজোয় মণ্ডপের ভিতরে ঢোকার জন্য। তবে সর্বোচ্চ ৪৫ জন একসঙ্গে মণ্ডপের ভেতরে থাকার অনুমতি পাবে। আর ১৫ জনের তালিকা তৈরি করা যাবে ৩০০ বর্গমিটারের ছোট মণ্ডপে। এক্ষেত্রে সর্বোচ্চ ১০ জন থাকতে পারবে মণ্ডপে। সকাল ৮টার মধ্যে মণ্ডপের সামনে টাঙাতে হবে এই তালিকা। প্রতিদিন তা আপডেটও করতে হবে।

GNE

Related Articles

x