প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

রেল দপ্তর থেকে প্রস্তুত লোকাল ট্রেন চালানোয়, তবে কি পুজোর পরেই শুরু হবে লোকাল ট্রেন পরিষেবা??

GNE NEWS DESK: শেষমেশ সুখবর পাওয়া গেলো। পর্যায়ক্রমে হলেও লোকাল ট্রেন পরিষেবা শুরু করতে রেল প্রস্তুত, ঠিক এমনটাই জানিয়ে দিলো পূর্ব রেল। আর এই দাবি করা হয় টাইমস অফ ইন্ডিয়া-তে প্রকাশিত একটি প্রতিবেদনেই। পরিষেবা শুরু করতে রাজি রেল যদি রাজ্য সরকারের থেকে ছাড়পত্র পায়।

লোকাল ট্রেন পরিষেবা শুরু হতে পারে কিন্তু তা পুজোর মধ্যেই তা সম্ভব না হলেও তার পরে যদি রাজ্য সরকার ট্রেন চলাচলের জন্য নির্দিষ্ট নিয়মাবলী বা এসওপি জারি করে দেয় তবেই। তবে এক্ষেত্রে রেল কর্তারা মনে করছেন, সবকিছুই নির্ভর করছে পুজোর পর করোনা পরিস্থিতি ঠিক কিরকম দাঁড়ায় তার উপর।

পূর্ব রেলের এক সিনিয়র আধিকারিক জানিয়েছেন, ‘লোকাল ট্রেন পরিষেবা শুরুর জন্য বহু মানুষ আমাদের অনুরোধ করেছেন৷ ট্রেন চলাচল নিয়ে আমাদের তরফে কোনও সমস্যা নেই৷ কিন্তু স্টেশনগুলিতে কীভাবে ভিড় সামাল দেওয়া হবে, সেই বিষয়টি নিয়ে রাজ্য সরকারের সঙ্গে আলোচনা প্রয়োজন৷ ইতিমধ্যেই আমরা রাজ্য সরকারকে অনুরোধ করেছি৷ এই সংক্রান্ত বৈঠক ডাকার জন্য।”

রেলকর্তাদের মূলত দুটি বিষয় ভাবাচ্ছে লোকাল ট্রেন পরিষেবা শুরু করার ক্ষেত্রে। প্রথম লোকাল ট্রেনের বগির মধ্যে কীভাবে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব আর দ্বিতীয় শহরতলির স্টেশনগুলিতে কীভাবে ভিড় সামাল দেওয়া হবে। এর সাথে কিছু পরিকল্পনা তৈরি করতে হবে যে কিভাবে হাওড়া, শিয়ালদহের মতো বড় স্টেশনেও ভিড় দ্রুত ফাঁকা করা যায়।

Related Articles