প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
---Advertisement---
রাজ্য

পেঁয়াজের দাম ছাড়ালো ১০০, নাজেহাল মধ্যবিত্ত

GNE NEWS DESK: পেঁয়াজের ঝাঁঝে নয়, এবার পেঁয়াজের দাম শুনে চোখে জল আসছে মধ্যবিত্তের। পুজোর আগে পেঁয়াজের দাম দাঁড়িয়েছিল ৬০ টাকা কেজি প্রতি। আর বর্তমানে এসে সেই দাম দাঁড়িয়েছে ৭০ টাকা থেকে ১০০ টাকা কেজি প্রতি। এ বছরের বর্ষার মরসুমের জন্যই পেঁয়াজের দাম এত বৃদ্ধি পাচ্ছে বলে মনে করছেন ব্যবসায়ীরা।

পেঁয়াজ উৎপাদন হয় আমাদের দেশে প্রধানতঃ নাসিক ,পুনে, ধুলে, সোলাপুর। তাছাড়াও কর্ণাটক, গুজরাট, বিহার, মধ্যপ্রদেশ, অন্ধপ্রদেশ এর একাংশ। আর এসব জায়গাতেই যদি দাম বাড়ে তবে রাজ্যে তো এর প্রভাব পড়বেই। পাশাপাশি তারা মনে করছেন, বর্ষার ফলে জমিতে ফলন নষ্ট হয়েছে, ফসল বোনাতেও অনেক দেরি হয়েছে। যার দরুন এই অবস্থা।

যদিও ১৫ ডিসেম্বর পর্যন্ত আমদানির কড়াকড়ি শিথিল করছে কেন্দ্র। সরকার আশা প্রকাশ করেছে যে সম্ভবত শীঘ্রই বাজারে আসতে শুরু করবে পেঁয়াজ এবং এই দাম হয়তো কিছুটা হলেও কমবে। তবে মধ্যবিত্তের মাথায় ভাঁজ পড়েছে। এরকম পুজোর মরশুমে দাম বাড়লে তাঁদের হেঁসেল খেলবে কি করে এই ভেবেই এখন দিন কাটছে সাধারণ মানুষের।

GNE

Related Articles

x