প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
---Advertisement---
রাজ্য

কেন্দ্রের তরফে সরকারি ও বেসরকারি কর্মচারীদের জন্য সুখবর

GNE NEWS DESK : উৎসবের মরসুমে সরকারি ও বেসরকারি কর্মচারীদের জন্য সুখবর নিয়ে আসতে চলেছে কেন্দ্র। বাড়তে পারে পিএফ-এর সুদ এবং এমপ্লয়িজ পেনশন ফান্ড এর অধীনে পেনশনের পরিমাণ বেড়ে ৫ হাজার টাকা পর্যন্ত হতে পারে। জানা গেছে চলতি সপ্তাহেই প্যানেলের বৈঠকে বিষয়টি নিয়ে পর্যালোচনা করার কথা চলছে। এই বৈঠক হতে পারে ২৮ শে অক্টোবর। এই বৈঠকে ইপিএফও-র কার্তিক অবস্থা পর্যালোচনা করা হবে।

কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ইপিএফও ম্যানেজমেন্ট পারফরম্যান্স এবং বিনিয়োগ নিয়ে আলোচনা করা হবে। ইপিএফও সংগঠিত ও অসংগঠিত ক্ষেত্রে আরো কি কি ভাবে আরো লাভজনক আরব ভালো কাজ করা যায় সেই সমস্ত বিষয় নিয়ে পর্যালোচনা করা হবে। এই সংগঠনের অধীনে প্রায় ১০ ট্রিলিয়ান টাকা রয়েছে। এই মহামারী পরিস্থিতিতে প্যানেলের সদস্যরা ইপিএফও ফান্ডের ওপর করোনা ভাইরাসের কতটা প্রভাব পড়েছে সেই বিষয় নিয়ে আলোচনা করবেন।

কারণ করোনা পরিস্থিতিতে আমাদের গোটা দেশ এক অর্থনৈতিক সংকটের মধ্যে পড়েছে। এই অর্থনৈতিক সংকটের মুখে নিজেদের পরিবারের স্বার্থে অনেক কর্মীই ইপিএফ থেকে টাকা তুলে নিয়েছেন। এমপ্লয়িজ পেনশন স্কিমে পেনশনের পরিমান বৃদ্ধি করার বিষয় নিয়েও আলোচনা করা হবে এছাড়াও কোন কর্মীর যদি হঠাৎ করেই মৃত্যু হয় তাহলে তার পরিবার যাতে সম্পূর্ণ টাকাটি পেয়ে যায় সেই বিষয়টি নিয়েও আলোচনা করা হবে। এরপূর্বে শ্রমিকদের তরফ থেকেও পেনশন বৃদ্ধির দাবি তোলা হয়েছিল। মোদি সরকার বর্তমানে সেই দাবি পূরণ করবে। ইপিএফও -র বর্তমানে সুদের হার হল ৮.৫০ শতাংশ।

GNE

Related Articles

x