রাজ্য

নভেম্বর মাসে ব্যাংকের ছুটির তালিকা সম্পর্কে রইলো কিছু তথ‍্য

GNE NEWS DESK : এখনো ব্যাঙ্কের প্রায় সমস্ত রকম কাজই অনলাইন পরিষেবার মাধ্যমে করা যায়। কিন্তু এখনও বহু মানুষ আছে বহু প্রবীণ নাগরিক আছে যারা অনলাইন পরিসেবায় পুরোপুরিভাবে অভ্যস্ত হয়ে উঠতে পারেনি। তাদের যেকোনো রকম কাজ করার জন্য ব্যাংকের দ্বারস্থ হতে হয়। তাই কষ্ট করে ব্যাংকে গিয়ে ব্যাংকের দরজা থেকে যাতে ফিরে আসছে না হয় তাই ব্যাংকের ছুটি সম্পর্কে কিছু সম্যক ধারণা রাখা প্রয়োজনীয়।

উৎসবের মরসুমে গত অক্টোবর মাসে বেশ কয়েক দিন বন্ধ ছিল ব্যাংকের দরজা। এর পাশাপাশি জানা গেছে নভেম্বর মাসে বেশ কিছুদিন ব্যাংক বন্ধ থাকবে। তাই মাসের শুরুতেই সমস্ত ছুটি সম্পর্কে জেনে নেওয়া ভালো। নতুবা ব্যাংকের দরজা থেকে গ্রাহককে বাড়ির পথে রওনা দিতে হবে। কেন্দ্রীয় সরকারের সব ছুটির দিনেই সমস্ত বেসরকারি ও সরকারি ব্যাংক গুলি বন্ধ থাকে।

নভেম্বর মাসে ঠিক কোন কোন দিন ব্যাংকের দরজা বন্ধ থাকবে চলুন দেখে নেওয়া যাক-
নভেম্বর মাসে রবিবার পড়েছে ১,৮,১৫,২২,২৯ তারিখ অর্থাৎ এই দিনগুলি ব্যাংক এমনিতেই বন্ধ থাকবে। এছাড়াও ১৪ই নভেম্বর পড়েছে সেকেন্ড স্যাটারডে এবং দিওয়ালি। তাই ব্যাংক বন্ধ থাকবে। ২৮শে নভেম্বর হলো ফোর্থ সাটারডে এবং ৩০শে নভেম্বর হল গুরু নানকের জন্মদিন। তাই এই দুদিনও ব্যাংক বন্ধ থাকবে। প্রয়োজন অনুযায়ী ছুটির দিনের বদল ঘটতে পারে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel