রাজ্য

সচেতনতা বৃদ্ধিতে নবান্নের তরফে রাজ্যর সকল মানুষর জন‍্য মাস্কের ব‍্যবস্থা করা হচ্ছে

GNE NEWS DESK : নবান্নের তরফে করোনার সংক্রমণ রুখতে নয়া পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। রাজ্যের কোন মানুষ যাতে মাস্কহীন অবস্থায় না থাকে তার ব্যবস্থা করা হচ্ছে রাজ্যের তরফে। মঙ্গলবার নবান্নে করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনার জন্য মুখ্য সচিব আলপনা বন্দ্যোপাধ্যায় একটি বৈঠকের আয়োজন করেছিলেন সেখানে উপস্থিত ছিলেন অর্থ সচিব মনোজ পন্থ, ক্ষুদ্র কুটির শিল্প দফতরের প্রধান সচিব রাজেশ পান্ডে, জেলাশাসক এবং সংশ্লিষ্ট অফিসাররা, স্বাস্থ্য সচিব নারায়ন স্বরূপ নিগাম এবং স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

ঐদিন বৈঠকে আলাদা আলাদা করে প্রত্যেকটি জেলার করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়েছে। সেই আলোচনায় দেখা গেছে এখনো পর্যন্ত অনেক জেলাই আছে যেখানকার মানুষরা এখনো যথেষ্ট সচেতন নন। জেলাশাসকের তরফের এমনটাই জানানো হয়েছে। এরকম পরিস্থিতিতে মানুষের সচেতনতা বাড়াতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে মাস্ক তৈরি করা হবে এবং সেই মাস্ক প্রশাসনের তরফে রাজ্যবাসীর মধ্যে বিলি করা হবে। এই মাস্ক তৈরির জন্য ক্ষুদ্র কুটির শিল্প দপ্তর কে নির্দেশ দেওয়া হয়েছে। সেলফ হেলপ গ্রুপ এর মাধ্যমে এই মাস্ক তৈরি হবে।

যত দিন যাচ্ছে সংক্রমণের মাত্রা ততই বৃদ্ধি পাচ্ছে। পূজা শেষে যার সম্ভাবনা আরও বেড়ে গেছে। গোটা শারদ উৎসব জুড়ে প্রত্যেকদিনই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নিজের বাড়ি থেকে করোনা পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর রেখেছেন এবং এর পাশাপাশি ষষ্ঠী ও সপ্তমীর দিন স্বাস্থ্য ভবন এবং এসএসকেএম হাসপাতালে গিয়ে করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক করেছেন মুখ্যসচিব আলপনা বন্দ্যোপাধ্যায়। সংক্রমনের মাত্রা রুখতে নবান্নের তরফের সমস্ত রকম সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel