রাজ্য

করোনা পরিস্থিতিতে পিছিয়ে যাচ্ছে কলকাতার বিখ্যাত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

Kolkata’s famous international film festival is lagging behind in the Corona situation

GNE NEWS DESK : বাঙালির বারো মাসে তেরো পার্বণ। একটি উৎসবের রেশ যেতে না যেতেই চলে আসে আরেকটি উৎসব। কিছুদিন আগেই গেছে বাঙালি সর্বশ্রেষ্ঠ উৎসব শারদোৎসব। শারদোৎসব এর রেশ কাটতে না কাটতেই প্রত্যেক বছরের মতো চলে আসে বাঙালির বিখ‍্যাত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। প্রত্যেক বছরই বাঙালি অপেক্ষা করে থাকে এই উৎসবের জন্য। প্রত্যেক বাঙালির দৈনন্দিন জীবনের সঙ্গে যেন অঙ্গাঙ্গীকভাবে জড়িয়ে আছে চলচ্চিত্র। এক কথায় বলা যেতে পারে চলচ্চিত্রে বাঙালি ভালোবাসা।

মুখ্যমন্ত্রীর হাত ধরেই চলচ্চিত্র উৎসব এখন শুধু কলকাতার নন্দনে শুধু আটকে নেই। ছড়িয়ে পড়েছে কলকাতা থেকে কলকাতার আশেপাশে। কিন্তু এবছরের উৎসবে বাধা সৃষ্টি করেছে কবে পরিস্থিতি। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ঘোষণা করেছে, ‘কোভিড পরিস্থিতির জেরে এবছরের চলচ্চিত্র উৎসব করা সম্ভব হচ্ছে না, তাই উৎসবের দিনক্ষন নভেম্বর মাস থেকে কিছুটা পিছিয়ে আগামী বছর জানুয়ারি মাসে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রতিবছর কলকাতার নন্দন ,রবীন্দ্র সদন, শিশিরমঞ্চ সহ একাধিক প্রেক্ষাগৃহে এই চলচ্চিত্র উৎসব সংঘটিত হয়। কিন্তু মুখ্যমন্ত্রীর হাত ধরেই উৎসব শুধু এই জায়গাগুলোর মধ্যে আটকে থাকেনি। উৎসবকে মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য তিনি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানকে নন্দন চত্বরের বাইরে নেতাজি সুভাষ ইনডোর স্টেডিয়ামে নিয়ে গিয়েছেন।

তিনি টলিউড বলিউড কিংবা দেশের অন্যান্য ভাষার চলচ্চিত্র তারকাদের বাঙালির দরবারে হাজির করেছেন। মুখ‍্যমন্ত্রীর উদ‍্যোগে অমিতাভ বচ্চন থেকে শুরু করে শাহরুখ খান, সৌমিত্র চট্টোপাধ্যায় থেকে প্রসেনজিৎ, সুপ্রিয়া দেবী থেকে পাওলি দাম, শর্মিলা ঠাকুর থেকে কাজল প্রমূখ তারকা বাঙালি চলচ্চিত্র উৎসবে এসে উপস্থিত হয়েছে। কিন্তু কোভিড পরিস্থিতি ব‍্যাঘাত ঘটিয়েছে উৎসবের আনন্দে। এ বছর ৫ থেকে ১২ই নভেম্বর হওয়ার কথা ছিল এই উৎসব কিন্তু কিন্তু কোভিড পরিস্থিতির জেরে মুখ্যমন্ত্রীর নির্দেশে এই উৎসব হবে আগামী বছর ৮ই জানুয়ারি থেকে ১৫ই জানুয়ারি।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel