প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

লোকাল ট্রেন চালানোর দাবিতে যাত্রী বিক্ষবের মুখে পড়ে রেলকে চিঠি রাজ্য সরকারের

GNE NEWS DESK : লোকাল ট্রেন চালানোর দাবিতে হাওড়া স্টেশনে যাত্রীদের তুমুল বিক্ষোভ শুরু হয়। পরিস্থিতি সামলাতে না পেরে জরুরি বৈঠকের প্রস্তাবে রেলকে চিঠি পাঠায় রাজ্য সরকার। পূর্ব রেলওয়ে জেনারেল ম্যানেজারকে চিঠি দিয়ে স্বরাষ্ট্র দপ্তরের অতিরিক্ত প্রধান সচিব এইচকে দ্বিবেদী বলেন, করোনা পরিস্থিতিতে সমস্ত রকম সর্তকতা বিধি মেনে যাত্রীদের সুবিধার্থে সকালবেলা এবং দুপুরবেলা ট্রেন পরিষেবা চালু করতে চায় রাজ্য সরকার। ঐদিন সন্ধ্যাবেলায় লোকাল ট্রেন পরিষেবা চালু করা নিয়ে হাওড়া স্টেশনে তুমুল বিক্ষোভ বাধায় যাত্রীদের। জিআরপি ও আরপিএফ এর সঙ্গে যাত্রীদের তুমুল গন্ডগোলে সৃষ্টি হয়।

তাদের দাবি সমস্ত কিছুই যখন খুলে গেছে তখন ট্রেন পরিষেবা কেন বন্ধ রাখা হয়েছে , ট্রেন পরিষেবা বন্ধ রাখার জন্য তাদের যাতায়াতের খরচ তুমুল বেড়ে গেছে।পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পুলিশ এসে পৌঁছায়। পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জেরও অভিযোগ ওঠে এবং এই বিক্ষোভের জেরে রেল কে চিঠি পাঠায় রাজ্য সরকার। চিঠিতে বলা হয়েছে সরকারি কর্মচারী থেকে শুরু করে বহু মানুষ ট্রেন পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছে অথচ রেল কর্মীদের জন্য ট্রেন পরিষেবা চালু রাখা হয়েছে এই ঘটনা খুবই দুর্ভাগ্যজনক। এর পাশাপাশি ওই চিঠিতে বলা হয়েছে করোনা পরিস্থিতিতে কোভিড বিধি মেনেই সকালে দুপুরবেলা লোকাল ট্রেন চালানো যেতে পারে।

সম্প্রতি লক্ষ্য করা গেছে মহারাষ্ট্র সরকার সমস্ত রকম কোভিড সর্তকতা বিধি মেনেই দিনের বিভিন্ন সময় ট্রেন পরিষেবা চালু করার অনুমোদন দিয়েছে।বাংলাতে কিভাবে ট্রেন পরিষেবা চালু করা যেতে পারে সে বিষয়ে রেল কর্তৃপক্ষ বৈঠকে বসতে চায়ে রাজ্য সরকারকে দুবার চিঠি পাঠিয়েছিল কিন্তু রাজ্য সরকারের তরফে কোনরকম উত্তর আসেনি বলে দাবি করেন তারা। আর এবার দেখা গেল যাত্রী বিক্ষোভের জেরে বৈঠকে বসতে চেয়ে পশ্চিমবঙ্গ সরকার রেল কর্তৃপক্ষকে চিঠি পাঠালো।

GNE

Related Articles

x