রাজ্যরাজনীতি

রাজ্যের বেকার-যুবক যুবতিদের কর্ম সংস্থানের লক্ষ্যে বাইক কেনার জন্য সহজ শর্তে ঋণের ব্যবস্থা করবে সরকার

GNE NEWS DESK: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বেকার-যুবক যুবতিদের কর্মসংস্থানের লক্ষ্যে উদ্যোগী হলেন। অনগ্রসর সম্প্রদায়ের সঙ্গে বৈঠকে তিনি বুধবার নবান্নে ঘোষণা করেন, রাজ্য সরকার কো-অপারেটিভ ব্যাঙ্ক থেকে বাইক কেনার জন্য সহজ শর্তে ঋণের ব্যবস্থা করে দেবে। যাতে তাঁরা শাড়ি বা অন্যান্য সামগ্রী বিক্রি করতে পারেন।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, মুখ্যমন্ত্রী বলেন, “২ লক্ষ ছেলেমেয়েকে নেব। সরকারি ব্যাঙ্ককে দিয়ে হবে না। কো-অপারেটিভ ব্যাঙ্ক থেকে বাইক কেনার জন্য ঋণ দেওয়া হবে তাঁদের। বাইকের পিছনে থাকবে বক্স। তাতে শাড়ি নিয়ে গেলেন বিক্রি করতে। ফল নিয়ে বিক্রি করতে পারেন।” মুখ্যমন্ত্রী এদিন নবান্ন বৈঠকে আরও বলেন,”এরকম ২ লক্ষ ছেলেমেয়েকে বাইক দেওয়ার পরিকল্পনা করেছে সরকার। এক একটা পরিবারে ৫ জন থাকলে উপকৃত হবেন ১০ লক্ষ মানুষ।”

মুখ্যমন্ত্রী বুধবার নবান্নে বৈঠক করেন তপশিলি, বাগদি, বাউরি, মতুয়া-সহ বেশ কয়েকটি সস্প্রদায়ের মানুষের সঙ্গে। তিনি ঘোষণা করেন মতুয়াদের উন্নয়ন পর্ষদ তৈরির কথা। বরাদ্দ করেন ১০ কোটি টাকা উন্নয়ন পর্ষদের জন্য। ৫ কোটি টাকা বরাদ্দ করেন তপশিলি উন্নয়ন পর্ষদের জন্য। এছাড়াও জমির পাট্টা তুলে দেন তপশিলি, বাগদি, বাউরি-সহ বিভিন্ন সম্প্রদায়ের উদ্বাস্তু ২৫ হাজার মানুষের হাতে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel