রাজ্যশিক্ষা ও স্বাস্থ্য

ডিসেম্বরেই খুলছে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ সমস্ত স্বাস্থ্যবিধি মেনে, দুশ্চিন্তা বাড়ছে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক নিয়ে

GNE NEWS DESK: রাজ্যের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলি খুলতে চলেছে ডিসেম্বর মাসে কেন্দ্রের ও রাজ্যের সকল স্বাস্থ্যবিধি মেনে। তবে রাজ্য আপাতত চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ঠিক কতজন নিয়ে ক্লাস হবে স্কুলে, কবে থেকে খুলবে স্কুল কলেজের দরজা, সে বিষয়ে। তবে মুখ্যমন্ত্রীর তদারকিতে সব ঠিক থাকলে ‌চলতি মাসের মধ্যেই বিধিনিষেধের একটি খসড়া তৈরি হবে। তাতে কী ভাবে ভাগে ভাগে পড়ুয়াদের স্কুলে আনা যায় সেই বিষয় উল্লেখ করা থাকবে। রবিবার এমনটাই জনিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

কিন্তু আবার এর সাথে আগামী বছরের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের পাঠক্রম নিয়ে চিন্তা বাড়াচ্ছে। তবে সিবিএসই ও আইসিএসই বোর্ডের পাঠক্রমে কিছু কাটছাঁট করা হয়েছে ইতিমধ্যেই। যার ফলে পড়ুয়াদের কপালে চিন্তার ভাঁজ অনেকটাই কমেছে। অন্যদিকে জানা জিতেছে, প্রতিবেশী রাজ্য ওড়িশা-এর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের পাঠক্রমও কমানো হয়েছে। এবার পশ্চিমবঙ্গ বোর্ডের পাঠক্রম নিয়ে চিন্তা বেড়েই চলেছে।

এদিন নবান্ন সূত্রে খবর, আপাতত ৩০ নভেম্বর পর্যন্ত বন্ধই থাকছে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের দরজা। শিক্ষক-শিক্ষাকর্মীদেরও এই সময়ে প্রতিষ্ঠানের চৌহদ্দিতে আসতে হবে না। শারীরিক উপস্থিতি প্রয়োজন আপাতত নেই, স্কুলের দরজা খুললে তবেই ভেবে দেখা হবে শারীরিক উপস্থিতির কথা।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel