প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

দুর্গাপুর ব্যারেজ মেরামতির কাজ শেষ, আজই স্বাভাবিক হবে পানীয় জল পরিষেবা

GNE NEWS DESK: দুর্গাপুর শহরে আজই মিটে যেতে পারে গত কয়েকদিন ধরে চলা জলকষ্ট। দুর্গাপুরের ব্যারেজের ৩১ নম্বর লকগেট মেরামতির কাজ বৃহ্স্পতিবার গভীর রাতেই অবশেষে শেষ হল। এর মধ্যেই জলও ছাড়া হয়েছে মাইথন ও পাঞ্চেত থেকে। টানা ছয়দিন যাবৎ পর মনে করা হচ্ছে শুক্রবার সন্ধের দিক থেকেই পানীয় জল সরবরাহ স্বাভাবিক হয়ে যাবে।

সেচ দপ্তর বৃহস্পতিবার ভোরে কাজ শেষ হওয়ার আগেই ডিভিসিকে মাইথন ও পাঞ্চেত ড্যাম থেকে জল ছাড়ার সংকেত দিয়ে দেয়। ধীরে ধীরে জল ছাড়া শুরুও হয়ে যায় সকাল সাড়ে ছ’টা থেকে। প্রায় ১০ ঘণ্টা সময় লাগবে এই জল ব্যারাজে পৌঁছতে। সূত্র মারফত জানা গিয়েছে, পুরসভা পাম্প চালানোর কাজ শুরু করবে সেই জল ফিডার ক্যানালে ঢোকার পর। আর ঠিক এরপরই দুর্গাপুর পুর এলাকায় জল সরবরাহ স্বাভাবিক হয়ে যাবে আজ সন্ধের দিক থেকে।

এই ঘটনাটির সূত্রপাত ঘটে শনিবার থেকে। সেদিন ভোরবেলা হঠাৎ বিকট শব্দে ভেঙে যায় দুর্গাপুর ব্যারেজের ৩১ নম্বর লকগেট। ভাঙা গেট দিয়ে হু হু করে জল ঢুকতে থাকে রবিবার সকাল পর্যন্ত। আর তার জেরেই প্রবল সমস্যা তৈরি হয় লকগেট মেরামতির ক্ষেত্রে। দুর্গাপুর ব্যারাজের ভাঙা ৩১ নং লকগেট মেরামতির কাজ শুরু হয় বিপর্যয়ের পাঁচ দিন পর বুধবার দুপুর থেকে পূর্নোদ্যমে। ডিএসপি’র কারিগরি সাহায্যে শুরু হয় মেরামতি সেচ দপ্তরের নির্দিষ্ট নকশাকে সামনে রেখে। অবশেষে সেই কাজ সন্ধেয় শেষ হয়। আর তারপরেই দুর্গাপুর বাসীর মুখে গাসি ফুটে ওঠে।

GNE

Related Articles

x