প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

২০২১-এর ছুটির লম্বা তালিকা প্রকাশ করল মমতা সরকার, এক নজরে দেখে নিন সেই খুশির দিন গুলো

GNE NEWS DESK: ছুটির লম্বা তালিকা প্রকাশ মমতা সরকারের আগামী বছরের জন্য, দেখে নিন এক নজরে

আগামী বছরে সরকারি কর্মীদের প্রতি সদয় মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) সরকার। আগামী বছরের জন্য ছুটির লম্বা তালিকা প্রকাশ করা হয়েছে এদিন সরকারের তরফে। ছুটির তালিকায় রয়েছে বিভিন্ন রকমের চমক। যা দেখে সরকারি কর্মীরা খুশিই হবেন।

জানুয়ারি মাসে ছুটি রয়েছে ১, ১২, ২৩ ও ২৬ তারিখে। এর মধ্যে ২৩ পড়েছে শনিবার। অপরদিকে ফেব্রুয়ারিতে ছুটি রয়েছে ১৬ ফেব্রুয়ারি, সরস্বতী পুজো উপলক্ষে। সরস্বতী পুজোর বাড়তি ছুটির দিন হিসেবে পরের দিন বুধবার ১৭ ফেব্রুয়ারি ছুটি রয়েছে। মার্চ মাসের ১১ তারিখ রয়েছে শিব রাত্রী এবং ২৯ মার্চ রয়েছে হোলির ছুটি অর্থাৎ সোমবার। এপ্রিলের সরকারি ছুটি ২, ১৪, ১৫ তারিখ রয়েছে।

GNE

মে মাসে ১, ১৪ ও ২৬-এ ছুটি রয়েছে। ইদুলফিতর উপলক্ষে অতিরিক্ত ছুটি রয়েছে ১৫ মে শনিবার। ২১ জুলাই ইদুজ্জোহার ছুটি রয়েছে। ১৯ অগাস্ট মহরমের ছুটি রয়েছে। রথযাত্রার ছুটি রয়েছে ১২ জুলাই সোমবার। ১৩ জুলাই রয়েছে ভানু ভক্তের জন্মদিন উপলক্ষে ছুটি এটা শুধু দার্জিলিং এবং কার্শিয়াং-এর জন্যই রয়েছে। ১৫ অগাস্ট রবিবার পড়েছে। এছাড়াও অগাস্টে ছুটি রয়েছে ১৯ ও ৩০ অগাস্ট।

তবে কোনও সরকারি ছুটি নেই সেপ্টেম্বরে। অক্টোবরে ছুটির শুরু ২ তারিখ। এরপর ৬ অক্টোবর মহালয়ার ছুটি। ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর দুর্গাপুজোর ছুটি। লক্ষ্মীপুজোর ছুটি ২০ অক্টোবর বুধবার। পুজোর ছুটি শুরু হচ্ছে ১১ অক্টোবর থেকে। যা শেষ হচ্ছে ২২ অক্টোবর শুক্রবার। নভেম্বরের ৪ তারিখ কালীপুজো এবং ১৯ তারিখ গুরুনানকের জন্মদিন উপলক্ষে ছুটি। কালী পুজোর অতিরিক্ত ছুটি ৫ নভেম্বর। আর ভাইফোঁটার ছুটি ৬ নভেম্বর। ছটপুজোর জন্য পরপর দুদিন ছুটি ৯ ও ১০ নভেম্বর। ক্রিসমাসের ছুটি ডিসেম্বরে ২৫ তারিখ। এই হচ্ছে আগামী বছর জানুয়ারি মাস থেকে একেবারে ডিসেম্বর পর্যন্ত ছুটির দিনের তালিকা।

Related Articles

x