প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

করোনা ভাইরাসের জেরে দীর্ঘ ২৩১ দিন পর চালু হচ্ছে লোকাল ট্রেন, বাড়ছে মেট্রোও, জেনে নিন বিস্তারিত

GNE NEWS DESK:১১ নভেম্বর, বুধবার থেকে চালু হবে লোকাল ট্রেন, এমনটাই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বৃহস্পতিবার রেল-রাজ্য বৈঠকে। শিয়ালদা ডিভিশনে প্রতিদিন প্রায় ৪০০ এর বেশি লোকাল ট্রেন চালাতে হবে যাতে অফিস টাইমে ভিড় এড়ানো যায়।

শিয়ালদায় লকডাউনের আগে যত টা পরিমান লোকাল ট্রেন চলতো তার ৪৫ শতাংশ চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০০ এর কাছাকাছি ট্রেন চলতে পারে হাওড়াতে।

শিয়ালদায় ২৪ মার্চ লক ডাউনের জেরে ট্রেন বন্ধ হওয়ার আগে প্রতিদিন প্রায় ৯০০ টির মতো ট্রেন চলাচল করত। আর হাওড়াতে লক ডাউনের আগে ট্রেন চলতো ৪০৭ টি।

GNE

এদিকে লক ডাউনের জেরে লোকাল ট্রেন বন্ধ হওয়ার পর ফের ট্রেন চালু করার বিষয়ে আলোচনা করে প্রথম ধাপে ঠিক করা হয়েছিল প্রথমে ১০% থেকে ১৫% ট্রেন ফের চালু করা হবে। কিন্তু পরে সেই আলোচনায় স্থির হয় অর্থাৎ বৃহস্পতিবার স্থির হয় যে ২৫% ট্রেন চালানো হবে ।

অপরদিকে মেট্রোর সংখ্যাও বাড়তে চলেছে। এতোদিন ১৫৮ টি মেট্রো দিনে চলাচল করতে। ১১ নভেম্বর অর্থাৎ বুধবার থেকে সেই সংখ্যা বাড়িয়ে ১৯০ করা হলো। অর্থাৎ বুধবার থেকে প্রতিদিন ১৯০ টি মেট্রো চলবে দিনে। অফিস টাইমে মেট্রোর ব্যবধান কমে দাঁড়াচ্ছে ৭ মিনিট।

Related Articles

x