প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

স্বল্প দূরত্বের লোকাল চলবে না, এবার হাওড়া ডিভিশনে বাছাই করা রুটেই ট্রেন ছুটবে

GNE NEWS DESK: লোকাল ট্রেন পরিষেবা রাজ্যে চালু হচ্ছে আগামী বুধবার ১১ নভেম্বর থেকে। ১০১টি লোকাল ট্রেন হাওড়া ডিভিশনে চলবে। মোট ৯টি শাখায় রেল চলাচল করবে, ডিভিশন সূত্রে এমনটাই খবর। আগে লোকাল ট্রেন চলতো ৪৩৮। ১০১টি লোকাল এখন চালানো হবে। রেল সূত্রে জানানো হয়েছে ধাপে ধাপে সেই সংখ্যা বৃদ্ধি করা হবে। যে সব শাখায় ট্রেন চলাচল করবে সেগুলি হল, হাওড়া থেকে বর্ধমান, এই রুটে আগে ৮৩ টি ট্রেন চলতো, এখন চলবে ২৬টি। হাওড়া থেকে কাটোয়া রুটে আগে চলতো ১৮ টি, আর এখন চলবে ৮টি।

অন্যদিকে হাওড়া থেকে গোঘাট রুটে অন্য সময় ১০ টি ট্রেন চলতো, আর এখন চলবে ৬ টি ট্রেন। হাওড়া থেকে তারকেশ্বর রুটে আগে চলতো ৪৩ টি ট্রেন। এখন সেই রুটে ট্রেন চলবে ১৩ টি। হাওড়া থেকে বর্ধমান মেন লাইনে আগে ৪৬ টি ট্রেন চলতো, এখন সেই রুটে ট্রেন চলবে ১২ টি। হাওড়া থেকে বর্ধমান কর্ড লাইনে আগে ট্রেন চলতো ৪৮ টি, এখন সেই রুটে ট্রেন চলবে ১৪ টি। বর্ধমান থেকে কাটোয়া রুটে আগে ট্রেন চলতো ১২ টি,এখন চলবে ৪ টি। বর্ধমান থেকে নৈহাটি রুটে আগে ৩৮ টি ট্রেন চলতো, এখন চলবে ১০ টি ট্রেন। সব মিলিয়ে হাওড়া ডিভিশনে ১০১ টি ট্রেন চলবে।

এই লোকাল ট্রেনের সময় সারণী গুলো হল, হাওড়া-ব্যান্ডেল-হাওড়া শাখায় হাওড়া থেকে ট্রেন মিলবে ভোর ৫ঃ১৪ থেকে রাত ১১ঃ১৫ অবধি। ব্যান্ডেল থেকে মিলবে ভোর ৩ঃ০৭ থেকে সন্ধ্যা ১৯ঃ৩০ অবধি। হাওড়া-বর্ধমান-হাওড়া মেন শাখায় হাওড়া থেকে ট্রেন মিলবে সকাল ৬ঃ২০ থেকে রাত ২২ঃ১০ অবধি। বর্ধমান থেকে মিলবে ভোর ৩ঃ০৫ থেকে সন্ধ্যা ১৯ঃ৫৫ অবধি। কর্ড শাখায়, হাওড়া থেকে ছাড়বে প্রথম ট্রেন সকাল ৬ঃ১০, শেষ ট্রেন ২২ঃ১০ মিনিটে।

বর্ধমান থেকে ছাড়বে প্রথম ট্রেন ভোর ৩ঃ০০ সময়। সন্ধ্যায় ছাড়বে ১৯ঃ২০ মিনিটে। হাওড়া থেকে তারকেশ্বর ট্রেন মিলবে হাওড়ায় ভোর ৬ঃ৩২ মিনিটে। শেষ ট্রেন ২২ঃ০৫ মিনিটে। তারকেশ্বর থেকে মিলবে ভোর ৩ঃ৫০ থেকে সন্ধ্যা ১৮ঃ১০ অবধি। নৈহাটি-বর্ধমান শাখায় নৈহাটি থেকে প্রথম ট্রেন মিলবে সকাল ৬ঃ১৮ মিনিটে। শেষ ট্রেন ১৯ঃ৫০ মিনিটে। বর্ধমান থেকে প্রথম ট্রেন সকাল মিলবে ৫ঃ৩২ মিনিটে। শেষ ট্রেন ১৯ঃ২০ মিনিটে৷ হাওড়া-কাটোয়া শাখায়, হাওড়া থেকে প্রথম ট্রেন সকাল ৮ঃ০০টায়। শেষ ট্রেন ১৯ঃ২৫ মিনিটে। কাটোয়া থেকে প্রথম ট্রেন ৩ঃ৪৫ মিনিটে। শেষ ট্রেন ১৫ঃ৩০ মিনিটে। ব্যান্ডেল-কাটোয়া শাখায় ব্যান্ডেল থেকে প্রথম ট্রেন সকাল ৮ঃ১০ মিনিটে। শেষ ট্রেন ১৬ঃ৩০ মিনিটে। কাটোয়ায় প্রথম ট্রেন সকাল ৮ঃ৪৫ মিনিটে। শেষ ট্রেন ১৯ঃ৫০ মিনিটে। আপাতত এই সব শাখায় ট্রেনের সময় সারণী তৈরি করা হচ্ছে।

Related Articles