প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যরাজনীতি

“দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভাল”, পদত্যাগী শুভেন্দুকে আক্রমণ কল্যানের, শুভেন্দুর দফতরে বিজেপির ঝান্ডা

GNE NEWS DESK: দীর্ঘদিনের জল্পনার অবসান ঘটিয়ে বুধবার বিকেলে বিধানসভা ভবনে বিধায়কের পদে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী। তবে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বিধানসভায় না থাকায় শুভেন্দু সরাসরি তাঁর হাতে ইস্তফা দিতে পারেননি। ইস্তফাটি তিনি জমা দেন বিধানসভার সচিবের কাছে। সূত্রের খবর, স্পিকারকে ইমেলে তিনি তাঁর ইস্তফাপত্রও পাঠিয়ে দিয়েছেন। তবে স্পিকার জানিয়েছেন, বিধায়ক পদে শুভেন্দুর ইস্তফা গ্রহণ করা হচ্ছে না। কারণ, সচিবের ইস্তফা গ্রহণ করার কোনও এক্তিয়ার নেই। এই বিষয়ে শুভেন্দু মুখ খোলেন নি।

বিধায়ক পদে ইস্তফা প্রসঙ্গে শুভেন্দুকে তীব্র কটাক্ষ করেছেন তৃনমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “১০ বছর সব ভোগ করার পর এখন পদত্যাগ করা অর্থহীন! দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভাল!”

অন্যদিকে শুভেন্দু অধিকারীকে অভিনন্দন জানিয়েছেন একদা তৃনমূলে তাঁর সহযোদ্ধা বর্তমানে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়। তিনি বলেছেন, “শুভেন্দুর সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। যাঁরা তৃণমূলের অপশাসনের বিরুদ্ধে লড়তে চান, তাঁদের সকলকে বিজেপি-তে স্বাগত। তৃণমূলের যে নেতৃত্ব এখন শাসন করছেন, তাঁদের সঙ্গে কেউই কাজ করতে পারবেন না।”

শুভেন্দু নন্দীগ্রামের বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেও এখনও তিনি তৃনমূল ছাড়েন নি। রাজনৈতিক মহলের ধারণা আগামী শনিবার তিনি আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দিতে পারেন। কিন্তু তার আগেই পূর্ব মেদিনীপুরের হেড়িয়ায় তাঁর দফতরে বিজেপি-র ঝান্ডা লাগিয়ে দিয়েছেন তাঁর অনুগামীরা। এছাড়া পূর্ব মেদিনীপুরের একাধিক এলাকায় শুভেন্দু অনুগামীরা বিজেপি-র পতাকা লাগিয়েছেন।

সূত্রের খবর, বৃহস্পতিবার শুভেন্দু অধিকারী দিল্লি যেতে পারেন। এরপর চলতি সপ্তাহে অমিত শাহের বঙ্গ সফরে তিনি আনুষ্ঠানিক ভাবে বিজেপি-তে যোগ দিতে পারেন। তবে বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের নিমতৌড়িতে তাম্রলিপ্ত সরকারের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি জনকল্যাণমূলক কর্মসূচি রয়েছে। সেই কর্মসূচিতে শুভেন্দু উপস্থিত থাকতে পারেন। এখন দেখার সেই সভা দেখে পদত্যাগ পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ সম্পর্কে তিনি কি বার্তা দেন।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel